দেশজুড়ে

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনে ২০শে জানুয়ারি বিক্ষোভ

ঢাকা অর্থনীতি ডেস্ক: সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের আহ্বান হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির। বৃহস্পতিবার (১৬ই জানুয়ারি) মিছিল সমাবেশের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে শুরু করেন শিক্ষার্থীরা।

৩০শে জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট গ্রহণ না করার দাবিতে ২০ তারিখ সারাদেশে বিক্ষোভ ও মানববন্ধনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশনে বসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ভোটগ্রহণের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। ডাকসু ভিপি ছাড়াও ছাত্রদলসহ বিভিন্ন সংগঠনও সিটি নির্বাচনের ভোটের তারিখ পরিবর্তনের দাবি জানায়। সন্ধ্যায় -বিবৃতিতে ভোটগ্রহণের তারিখ পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

সন্ধ্যায় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ। ঘোষনা করেন কর্মসুচি।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্ত বলেন, শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমরা ২০শে জানুয়ারী ঢাকাসহ সারাদেশে মানববন্ধন এবং বিক্ষোভ সমাবেশ করবো।

নির্বাচন কমিশন বলেছে, দুই সিটিতে ৫৩ কেন্দ্রে পুজা হবে। তারিখ পরিবর্তনের বিষয় নির্ভর করছে আদালতের ওপর।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর বলেন, সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবীরা যুক্তিতর্ক শুনেই একটি সিদ্ধান্ত নিবেন। সেই সিদ্ধান্ত কমিশন মেনে চলবে। আশা করি পূজা এবং নির্বাচন দুটোই আনন্দঘন পরিবেশে হবে।

এদিকে, সিটি নির্বাচনের ভোটের তারিখ পেছাতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চেম্বার জজ আদালতে আবেদন করা হয়েছে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close