দেশজুড়েপ্রধান শিরোনাম

‘সীমিত পরিসরে লকডাউন’ সোমবার থেকে বুধবার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার থেকে বুধবার পর্যন্ত সারাদেশে সীমিত পরিসরে লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সাতদিনের জন্য পূর্ণাঙ্গ লকডাউন থাকবে দেশ।

শনিবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে সরকারের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে শুক্রবার রাতে সরকারের এক তথ্যবিবরণীতে এ কঠোর লকডাউনের বিষয়টি নিশ্চিত করা হয়। এতে বলা হয়েছে- অ্যাম্বুলেন্স, জরুরি পণ্য ও রোগী বহনকারী গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না। তবে গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আমরা শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন দেব। ২৮ তারিখ থেকে এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ দেব। এরপর প্রয়োজন হলে সেটা আমরা বাড়াব। এটা কঠোরভাবে সবাই যেন প্রতিপালন করে সেজন্য বেশি কড়াকড়ি থাকবে।

তিনি আরো বলেন, মানুষ অপ্রয়োজনে বাইরে আসবে না, অফিস-আদালত বন্ধ থাকবে। তবে বাজেটসংক্রান্ত কার্যক্রম এনবিআর বা পেমেন্ট সম্পৃক্ত অফিসগুলো খোলা থাকবে। জরুরি পরিষেবা ইন্টারনেট, গণমাধ্যম ইত্যাদি খোলা থাকবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close