খেলাধুলা

সেমিফাইনালে ওঠার আগেই বিদায় নিলেন ভারত

ঢাকা অর্থনীতি ডেস্ক: পার টুয়েলভ থেকে বিদায় নেওয়ার মাধ্যমে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বাজে পারফরমেন্স করেছে ভারত। সংক্ষিপ্ত ফরম্যাটে ক্রিকেটের বিশ্বমঞ্চে এর আগে কখনোই এমন লজ্জা পেতে হয়নি টিম ইন্ডিয়াকে। আর এর কারণে দুবাইয়ে অনুশীলন বাতিল করেছে ভারতীয় দল।

আফগানিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ড জেতার পরেই পরিষ্কার হয়ে যায় ছবিটা। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আগেই বিদায় নিলেন বিরাট কোহলির দল। আর এর পরেই শোনা গেল দুবাইয়ে নামিবিয়ার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলন বাতিল করেছেন তারা।

রোববারের (৭ নভেম্বর) নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ দেখছিলেন কোহলিরা। আফগানিস্তান জিতলে তবেই ভারতের শেষ চারে যাওয়ার আশা থাকত। কিন্তু তা হয়নি। দুবাইয়ে আইসিসি অ্যাকাডেমির মাঠে অনুশীলন ছিল ভারতের। তবে কোহলিরা কেউ সেই অনুশীলনে যোগ দেবেন না বলে জানিয়ে দিয়েছেলেন। অর্থাৎ আগের দিন অনুশীলন না করেই সোমবার (৮ নভেম্বর) নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

তবে কি সেমিফাইনালে যাওয়ার সুযোগ না থাকায় হতাশা গ্রাস করল ভারতীয় শিবিরে। তাই অনুশীলনই করলেন না তারা। আইসিসি বা ভারতীয় শিবিরের তরফে অবশ্য এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।
এবারের বিশ্বকাপে হট ফেভারিট ছিল ভারত। তবে বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারতে হয় কোহলিদের। পরের দুই ম্যাচে আফগানিস্তান ও স্কটল্যান্ডকে বড় ব্যবধানে হারালেও পয়েন্টের বিচারে সেমিফাইনালে ওঠার আশা শেষ কোহলিদের।

ভারতের এমন দুর্দশার কারণ অনেকে বলছে খেলোয়াড়দের বিশ্রামের অভাব। টানা ছয় মাস ধরে দেশের বাইরে ক্রিকেট খেলে আসছে তারা। এর ফলে শারীরিক ও মানসিকভাবে অনেক চাপে রয়েছে তারা। যার ফল টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বাজে পারফরমেন্স।

Related Articles

Leave a Reply

Close
Close