দেশজুড়েপ্রধান শিরোনাম

স্কুলছাত্রকে জোরপূর্বক খ্রিস্টান বানানোর অভিযোগ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জামালপুর জেলার মেলান্দহ উপজেলার শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ইয়াছিন ইসলাম আকাশ (১৪) নামে এক কিশোরকে জোরপূর্বক খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করা অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ধর্মান্তরতি ওই স্কুলছাত্রের মা আনজুয়ারাবেগম জহিরুল ইসলাম জহির (৬৫) নামে একজনকে আসামি করে মেলন্দাহ থানায় মামলা দায়ের করলে পুলিশ জহিরকে আটক করে।

আটক জহিরুল ইসলাম জহির (৬৫) জামালপুরের ইসলামপুর উপজেলার কুলকান্দি গ্রামের বাবর আলির ছেলে।

জানা যায়, কিশোর ইয়াছিন ইসলাম আকাশকে প্রথমে অর্থের প্রলোভন দেখায় জহিরুল ইসলাম জহির নামে এক বৃদ্ধ। এতে সে রাজি না হওয়ায় তার আত্মীয়-স্বজনকে হত্যার হুমকি দিয়ে জোরপূর্বক বাইবেল হাতে শপথ গ্রহণ করানোর মাধ্যমে খ্রিস্টান ধর্ম গ্রহণ করতে বাধ্য করে। তার বুকে ও হাতের কব্জিতে এঁকে দেয় ক্রুশ চিহ্ন।

জহির আটক হলে জানা যায়, সে আশির দশকে ইসলাম ধর্ম ত্যাগ করে নিজে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত হয়। এ ঘটনায় এলাকায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।

আকাশের মায়ের করা মামলায় সমর্থন ও সহযোগিতা করায় বৃদ্ধ জহিরুল ইসলাম জহিরের মেয়ে জিনাত নাহার দিপ্তি জামালপুরের নেতৃস্থানীয় আলেম-ওলামাদের বিরুদ্ধে পাল্টা মামলা করায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

এ ঘটনায় রোববার (২২ সেপ্টেম্বর) জোরপূর্বক মুসলমান থেকে খ্রিস্টান ধর্মে দীক্ষিত করা ও ওলামায়ে কেরামদের বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে ইত্তেফাকুল উলামা।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম খান জানান, আকাশের মা আনজুয়ারা বেগম বাদি হয়ে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জহিরুল ইসলাম জহিরকে মঙ্গলবার গ্রেফতার এবং বুধবার আদালতে সোপর্দ করা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close