শিক্ষা-সাহিত্য

স্কুল-কলেজ বন্ধ করার পরিস্থিতি সৃষ্টি হয়নি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্কুল-কলেজ বন্ধ করার মতো পরিস্থিতি এখনো সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শনিবার (১৪ মার্চ) সকাল সোয়া ১২টার দিকে রাজধানীর মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ফ্লোরা বলেন, চীনসহ বিশ্বের ১২৮টি দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে। যেসব দেশের পরিস্থিতি খুবই খারাপ, সেসব দেশের স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু আমাদের দেশে এ রকম পরিস্থিতি সৃষ্টি হয়নি। তাই স্কুল-কলেজ বন্ধ করার ঘোষণা দেওয়ার প্রয়োজন মনে করি না।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে তিন হাজার ৬৮৫টি কল এসেছে। এরমধ্যে করোনা ভাইরাস সংক্রান্ত তিন হাজার ৬০৩টি কল ছিল।

ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আশঙ্কায় ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যদিও কেউ শনাক্ত হয়নি। এছাড়া এখন পর্যন্ত নয়জন হাসপাতালে আইসোলেশনে আছেন। চারজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা আছে।

ইতালি থেকে দেশে ফেরা বাংলাদেশিদের প্রসঙ্গে আইইডিসিআর পরিচালক বলেন, ইতালির বিভিন্ন জায়গা থেকে দেশে ফেরা ১৪২ জন বর্তমানে আশকোনা হজ ক্যাম্পে অবস্থান করছেন। তাদের প্রাথমিকভাবে পরীক্ষা করা হয়েছে। তাদের সঙ্গে কথাবার্তা বলে বিস্তারিত জেনে ও দরকারি পরীক্ষা-নিরীক্ষার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close