আমদানি-রপ্তানীশিল্প-বানিজ্য

স্বর্ণের দাম ভরিতে ১১১৬ টাকা কমছে

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিশ্ববাজারে স্বর্ণের দাম কমে যাওয়ায় ২ সপ্তাহের ব্যবধানে দেশে ভরিতে ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের ১ ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৬ হাজার ৫১৬ টাকা।

সোনার নতুন এই দর আজ বুধবার থেকে সারা দেশে কার্যকর হবে। জুয়েলার্স সমিতি গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়। সর্বশেষ গত ২৬ এপ্রিল সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল বাজুস। তখন বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল ১ হাজার ৯০৬ ডলার। আজ তা কমে হয়েছে ১ হাজার ৮৬২ ডলার।

দাম কমানোর ফলে আজ থেকে ২২ ক্যারেটের ১ ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৬ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫২ হাজার ১৯৬ টাকায়।

এদিকে গতকাল পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৭ হাজার ৬৮২ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ১৮৩ টাকা, ১৮ ক্যারেট ৬৩ হাজার ৫৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫৩ হাজার ৭১ টাকায়। আজ থেকে ২২ ও ২১ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৮৭৫ টাকা কমবে।

সোনার দাম কমলেও রুপার দাম আগের মতোই থাকবে। ২২ ক্যারেটের রুপার ভরি ১ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ এবং ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ২২৫ টাকায় বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা ভরি।

Related Articles

Leave a Reply

Close
Close