দেশজুড়ে

স্বাক্ষর জাল করে প্রতারণার করতো তিনি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বরগুনায় স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগে জয় চন্দ্র মাঝি নামের এক যুবককে আটক করা হয়েছে। সোমবার দুপুরে ওই যুবককে বরগুনা সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন ডিসি হাবিবুর রহমান। আটককৃত জয়চন্দ্র আমতলি পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের নির্মল চন্দ্র মাঝির ছেলে।

জানা গেছে, নৌপরিবহন মন্ত্রণালয় থেকে অনুমোদন নিয়ে সেপ্টেম্বর মাসে বরগুনার পুরঘাটা-আমতলি বুড়ীশ্বর নদীতে খেয়া পারাপার শুরু করেন জয়চন্দ্র। একই স্থানে জেলা পরিষদের নিয়ন্ত্রণে ইজারা নিয়ে খেয়া পারাপার চলেছে বলে হাইকোর্টে রিট করেন জয়চন্দ্র।

অভিযোগে বলা হয়, খেয়াপারা পারে স্প্রীড বোট ছাড়া অন্য নৌযান চলাচল বন্ধ করতে ৩১ আগস্ট ডিসি বরাবরে আবেদন করা হয়। এরপরও কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

গত ১৯ সেপ্টেম্বর রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ডিসিকে এক মাসের মধ্যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্দেশ দেন। সোমবার হাইকোর্টের নির্দেশ পেয়ে ডিসি আবেদনকারীসহ সবাইকে উপস্থিত হতে বলেন। শুনানির এক পর্যায়ে ডিসি আবেদনকারীর নিকট তার নিকট ফ্রন্ট ডেস্ক থেকে দেয়া আবেদন পত্রের রিসিভ অনুলিপি দেখতে চান। রিসিভ অনুলিপিতে ব্যবহৃত সিল ও সাক্ষর দেখে জেলা প্রশাসকের সন্দেহ হয়। এরপর জাল স্বাক্ষর ধরা পড়লে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বরগুনা সদর থানার ওসি তারিকুল ইসলাম বলেন, এ ঘটনায় আসামি জয় চন্দ্রের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close