দেশজুড়ে

সড়কে দুস্থ নারীরা, গাড়ি থেকে নেমে গেলেন এমপি দুর্জয়

নিজস্ব প্রতিবেদক, মানিকগঞ্জঃ এমপি নাঈমুর রহমান দুর্জয়ের আসার খবর পেয়ে দুস্থ নারীরা সড়কেই থামিয়ে দিল তার গাড়ি। ঘটনাটি মানিকগঞ্জের শিবালয় উপজেলার আরিচা বাসস্ট্যান্ডে। শতাধিক অসহায় দুস্থ নারী সাংসদের গাড়ি থামিয়ে জানান দু;খ ও অভাবের কথা। দেরি না করে তাৎক্ষণিক ব্যক্তিগত তহবিল থেকে সবাইকে নগদ অর্থ তুলে দেন এমপি দুর্জয়।

আজ সোমবার (২০ এপ্রিল) দুপুর থেকে সন্ধা পর্য়ন্ত উপজেলার বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সাড়ে তিনশতাধিক অসহায় কর্মহীন দুঃস্থদের মাঝে চাল ও নগদ অর্থ তুলে দেন তিনি। এমপির এমন মহনুভবতার কারনে অসহায় দুস্থরা তাকে প্রশংসায় ভাসান।

জানাগেছে, করোনা ভাইরাসের প্রার্দুভাবের শুরুতেই মানিকগঞ্জ-১ আসনের এমপি এএম নাঈমুর রহমান দুর্জয় তার নির্বাচনী এলাকা শিবালয়- ঘিওর দৌলতপুরে তার ব্যক্তিগত তহবিল থেকে প্রশাসন,পুলিশ , চিকিৎসক, নার্স, স্থানীয় সাংবাদিকদের মাঝে পিপিই, হ্যান্ডগ্লোভস,হ্যান্ড সেনিটাইজার, মাক্সসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

এছাড়া সরকারি ত্রাণের পাশাপাশি দলীয় নেতা- কর্মীদের সমন্বয়ে এ পর্য়ন্ত তিনি পাঁচ সহস্রাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। আর যারা ত্রানের জন্য কারো কাছে সহায়তা নিতে লজ্জা পাচ্ছেন, তাদের জন্য মোবাইল ফোন বা ফেসবুকের মেসেঞ্জারে তথ্য জানালেই তাদের ঘরে খাদ্য পৌঁছে দেওয়া হচ্ছে।

এমপি দুর্জয় জানান, করোনা ভাইরাস মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন হতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য অপ্রয়োজনে কেউ বাড়ির বাহিরে যাবেন না। এই আপদকালীন সময়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় কর্মহীন দুস্থদের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেওয়া হচ্ছে। চিন্তা করার কিছু নেই। আমাদের ত্রাণ বিতরন অব্যাহত থাকবে। যারা মধ্যবিত্ত আছেন তারা ত্রানের জন্য লাইনে দাড়াতে লজ্জা পায় তাদের জন্য আমার ফোনে বা ফেসবুকের মেসেঞ্জারে তথ্য দিলেই তাদের বাড়ি গোপনে খাদ্য পৌঁছে দেবার ব্যবস্থা করছি। কেউ গুজবে কান দিবেন না। কাউকে ক্ষুধার জ্বালা সহ্য করতে হবে না। আমাদের পর্য়াপ্ত ত্রান সামগ্রী রয়েছে।

অসহায় দুস্থ নারীদের সহায়তার বিষয় উল্লেখ করে তিনি আরো বলেন, পর্য়ায়ক্রমে এসব অসহায় নারীদের ইতিমধ্যে চাল,ডাল, লবনসহ খাদ্য সামগ্রী তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। এখন চাহিদানুয়ী তাদের হাতে নগত পাঁচশত টাকা করে নগদ অর্থ তুলে দেওয়া হয়। এ সহায়তা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

শিবালয় উপজেলার তেওতা জমিদার বাড়ির মাঠে, আরিচা বাসস্ট্যান্ডে এলাকা, শিবালয় সরকারি হাই- স্কুল মাঠ ও দক্ষিণ শিবালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মহীন মটরযান চালক, শীল সম্প্রদায়সহ অসহায়দের ত্রাণ বিতরন করা হয়।

ত্রাণ বিতরন কালে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ মাহমুদ, ওসি মোহাম্মদ মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, তেওতা ইউনিয় পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরসহ প্রমুখ উপস্থিল ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close