দেশজুড়েপ্রধান শিরোনাম

সড়ক আইন প্রণয়ন-বাস্তবায়নে বাধা ছিলঃ ওবায়দুল কাদের (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদকঃ আজ শুক্রবার ( ০১ নভেম্বর) থেকে বহুল আলোচিত সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর হয়েছে। এ আইন প্রণয়ন ও বাস্তবায়নে অনেক বাধা ছিল বলে মন্তব্য করেছেন সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বিকেলে সাভারের নবীনগর-চন্দ্রা সড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এই আইনটা আমরা পার্লামেন্টে পাস করতে পেরেছি। এ আইন বাস্তবায়নের পথে অনেক বাধা ছিল, আইন প্রণয়নেও বাধা ছিল।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যেহেতু এ ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন, তাই আজ থেকে এই আইন বাস্তবায়ন হচ্ছে। এ কারণে দেশবাসী ও জনগণের সাথে আমরাও খুশি। দেশের সড়কে অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে।  দেশের জনগণ উন্নয়নের সুফল ভোগ করতে পারবে না, যদি সড়কে শৃঙ্খলা ফিরে না আসে। আমাদের এখন সবচেয়ে বড় প্রয়োজন সড়ক এবং পরিবহনের শৃঙ্খলা ফিরিয়ে আনা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট নিয়ে প্রধানমন্ত্রী অবগত আছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সময় মতো ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী আরও বলেন, সম্মেলন ঘিরে প্রধানমন্ত্রীর তরফ থেকে দায়িত্বপ্রাপ্ত নেতাদের তালিকা দেয়া হয়েছে। যাতে কোন বিতর্কিত ব্যক্তি আওয়ামীলীগের নতুন নেতৃত্বে কোন পর্যায়ে বা শাখা সংগঠনে স্থান না পায়। বির্তকিত ব্যক্তিদের প্রাথমিকভাবে সংখ্যা প্রায় দেড় হাজার।

কারাবন্দী খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি দলের নেতাদের ও মেডিকেল বোর্ডের বক্তব্যের মধ্যে কোন মিল নেই। নেতার বলছেন ভালো নেই, কিন্তু চিকিৎসাকরা বলছেন ভালো আছেন। মূলত নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য বা শারীরিক বিষয় নিয়ে উদ্বিগ্নের চেয়ে তার স্বাস্থ্যের কথা বলে রাজনৈতিক ইস্যু খোঁজার চেষ্টা করছেন।

পরিদর্শনের সময় সড়ক ও জনপদের কর্মকর্তারা ছাড়াও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ভিডিও দেখুন:

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close