দেশজুড়েপ্রধান শিরোনাম

হাসু-কাসু বাহিনীর হাসু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যু হাসু-কাসু বাহিনীর মূল হোতা মোঃ আবুল হাসেম হাসুকে বিদেশী অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব-৪।

বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজধানীর শেরে বাংলানগর এলাকা থেকে বিদেশী পিস্তল ও ইয়াবাসহ হাসুকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব  ৪ এর  পুলিশ সুপার নরেশ চাকমা জানান, ঢাকা শহরের অন্যতম শীর্ষ সন্ত্রাসী হাসু- কাসু বাহিনী মিরপুর, আগারগাঁও ও শেরে বাংলা নগর সহ আশেপাশের এলাকার আতঙ্ক। চাঁদাবাজি, ভূমি দখল, অপহরণ ও খুন ছিল তার নিয়মিত ব্যাপার। ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদার, এমনকি চাকুরীজিবীদের নিকট হতেও সে নিয়মিত ভাবে নির্দিষ্ট হারে চাঁদা আদায়সহ এলাকায় মাদকের স্বর্গরাজ্যে পরিনত করে। হাসু-কাসু বাহিনীর অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ঠ। হাসু-কাসু বাহিনীর মূল হোতা হাসুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২ টিরও বেশি মামলা রয়েছে।

তিনি আরও জানান,  সে দীর্ঘদিন ধরে আগারগাঁও, তালতলা ও শেরে বাংলা নগর এলাকায় প্রকাশ্যে অবৈধ অস্ত্র দেখিয়ে এলাকার লোকজনের নিকট হতে চাঁদাবাজি, অবৈধ ভাবে জমি দখল ও মাদক বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে হাসু-কাসু বাহিনীর মূল হোতা। তার কাজ হচ্ছে উঠতি বয়সী সন্ত্রাসীদের পরিচালনাসহ এলাকায় চাঁদাবজি, ভূমি দখলসহ অবৈধ মাদকদ্রব্য বিক্রয় করা। হাসুর নামে বিভিন্ন থানায় একাধিক অস্ত্র, চাঁদাবাজি, খুন, নারী নির্যাতনসহ বিভিন্ন মামলা রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close