দেশজুড়েপ্রধান শিরোনাম

২২৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার, আটক ২

ঢাকা অর্থনীতি ডেস্ক: ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা ২২৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানা পুলিশ। এ সময় দুজনকে আটক ও শাড়ি পরিবহনে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন- মাটিরাঙ্গা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের মিস্ত্রিপাড়ার বাসিন্দা মো. আব্দুল মান্নানের ছেলে মো. রুবেল (২৯) ও ৩ নম্বর ওয়ার্ডের কাজীপাড়ার বাসিন্দা মো. আব্দুর রহিমের ছেলে মো. রাসেল (২৭)।

শনিবার (২০ আগস্ট) সকালের দিকে মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া ও ১০ নম্বর এলাকায় আলাদা আলাদা অভিযান চালিয়ে এসব শাড়ি জব্দ করা হয়।

মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী শাড়ি জব্দ ও আটকের বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ জানায়, ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা ভারতীয় শাড়ি মাটিরাঙ্গার চেয়ারম্যানপাড়া এলাকা থেকে চট্টগ্রামে পাচারের প্রস্তুতি নিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় মাটিরাঙ্গা থানা পুলিশ। অভিযানকালে একটি ঘরে তল্লাশি চালিয়ে বস্তাভর্তি ৬০ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এ সময় মো. রুবেল নামে একজনকে আটক করা হয়।

এদিকে সকাল ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গার ১০ নম্বর এলাকায় একটি মিনিট্রাকে অভিযান চালিয়ে ১৬৮ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়। এ সময় ট্রাকচালক মো. রাসেলকে আটক করা হয়। ট্রাকটিও জব্দ করা হয়।

এ ঘটনায় রুবেল ও রাসেলের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মাটিরাঙ্গা থানায় মামলা করা হয়েছে বলে জানান মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলী।

জব্দ ভারতীয় শাড়ির বাজারমূল্য ১২ লাখ ৯৬ হাজার টাকা বলেও জানান তিনি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close