জীবন-যাপনবিশ্বজুড়েস্বাস্থ্য

২৬ কেজি ওজন কমিয়েছেন টেনিস সুন্দরী সানিয়া

ঢাকা অর্থনীতি ডেস্ক: টেনিস সুন্দরী সানিয়া মির্জা, সন্তান জন্ম দেওয়ার পর ২৬ কেজি ওজন কমিয়েছেন। নিজের ইনস্টাগ্রাম পোস্টে একথা জানিয়েছেন তিনি। কঠোর পরিশ্রম, শৃঙ্খলাবদ্ধ জীবন ও অধ্যবসায়ের ফলেই এটা সম্ভব হয়েছে। জানিয়েছেন, এবার ধীরে ধীরে টেনিস কোর্টে ফিরতে চলেছেন তিনি।

সানিয়া মির্জা এবং তার স্বামী ক্রিকেটার শোয়েব মালিকের সংসারে গেল বছরের অক্টোবরে নতুন অতিথি হয়ে আসে ছেলে ইজহান। ফুটফুটে বাচ্চার মা হয়ে আনন্দে আত্মহারা হয়ে যান সানিয়া। নিজের ইনস্টাগ্রাম পোস্টে টেনিস তারকা সানিয়া মির্জা জানান, গর্ভাবস্থায় ২৩ কেজি ওজন বেড়ে যায় তার।

সানিয়া জানান, গত চার মাসে তিনি ২৬ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। নতুন মায়েদের নিজেদের বাড়তি ওজন কমানোর জন্য পরিশ্রম করার জন্য উৎসাহিত করেছেন তিনি। সন্তান প্রসবের পরে ‘স্বাভাবিকতায়’ ফিরে আসা কতটা কঠিন, তা তিনি নিজের মায়ের কাছ থেকে জানতে পেরেছিলেন। মায়েদের উদ্দেশে তিনি বলেছেন, ‘কেবল এটুকুই বলতে চাই, আমি যদি এটি করতে পারি, তবে অন্য যে কেউও এটা করতে পারবেন। আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্য প্রতিদিন ১ থেকে ২ ঘণ্টা শারীরিকভাবে কসরত করুন, দেখবেন এতে শরীর তো ভালো থাকবেই, বিস্ময়করভাবে এটি কাজ করবে মনের উপরেও’।

সন্তান প্রসবের প্রায় আড়াই মাস পরে জিমে গিয়ে ঘাম ঝরান এই টেনিস তারকা।

/এসএম

Related Articles

Leave a Reply

Close
Close