সাভারস্থানীয় সংবাদ

সাভারে সরকারি খাল ভরাটের দায়ে এক বক্তিকে আর্থিক দন্ড

নিজস্ব প্রতিবেদক: সাভারে বালু দিয়ে সরকারি খাল ভরাট করে পানি প্রবাহে বাধা সৃষ্টির দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে সাভারের ভাগলপুর এলাকায় ধলেশ্বরী নদীর শাখা খালে এই অভিযান চালায় উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সাভারের ভাগলপুর এলাকার পানি প্রবাহের একমাত্র খালটি এক ব্যক্তি বালু দিয়ে ভরাট করছে এমন সংবাদের ভিত্তিতে সকালে অভিযান চালানো হয়। অভিযান চালিয়ে বালু দিয়ে খাল ভরাটের সত্যতা পাওয়ায় ঘটনায় জড়িত থাকার দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। একই সাথে আগামী ১ কার্য দিবসের মধ্যে বালু অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। অন্যথায় প্রকাশ্য নিলামে বালুগুলো বিক্রি করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসময় তিনি আরও জানান, ভাগলপুর এলাকার ওই খালটি ভরাট করা হলে পুরো এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হবে। তাই দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া খাল ও সরকারী জমি দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close