দেশজুড়েপ্রধান শিরোনাম

৫৬ পৌরসভার ভোটগ্রহণের জন্য ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চলমান পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপের ৫৬ পৌরসভার ভোটগ্রহণের জন্য ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১২ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৫ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

সম্প্রতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব মো. জসিম উদ্দিন এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে ইসিকে অবহিত করেছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ৫৬টি পৌরসভায় নির্বাচন উপলক্ষে আগামী ১২ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে থেকে ১৫ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোট ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যান ১৩ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত চলাচল করতে পারবে না।

এতে আরো উল্লেখ করা হয়, জাতীয় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক থাকবে। একই সঙ্গে জরুরি পণ্য পরিবহন ও অন্যান্য জরুরি প্রয়োজনে যান চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা, প্রার্থী, প্রার্থীর এজেন্টেদের গাড়ি।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৪ই ফেব্রুয়ারি চতুর্থ ধাপে মোট ২৬টি পৌরসভায় ব্যালট পেপার এবং ৩০টি পৌরসভায় ইভিএম’র মাধ্যমে ভোটগ্রহণ হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close