দেশজুড়েপ্রধান শিরোনাম

মসজিদের ভেতরে ৫ বছরের শিশু ধর্ষণের শিকার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জামালপুরের দেওয়াগঞ্জে পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙ্গার গ্রাম মসজিদের ধর্মীয় শিক্ষক মনিরুল ইসলাম মনিরের (৪০) বিরুদ্ধে  ধর্ষণের অভিযোগ করেছেন শিশুটির স্বজনরা।

অভিযুক্ত মনির একই গ্রামের শুক্কুর আলীর ছেলে। সে  মসজিদভিত্তিক গণশিক্ষা প্রকল্পের  প্রাক প্রাথমিক কেন্দ্রের শিক্ষক।

শিশুটির নানি তৃষ্ণা আক্তার জানান, তার নাতনি প্রতিদিন সকালে মসজিদের মক্তবে পড়তে যায়। মক্তবের হুজুর সব শিশুকে বাইরে পাঠিয়ে দিয়ে প্রায়ই ওই শিশুকে কোলে বসাতো। বুধবার (২ অক্টোবর) বিকালে তার নাতনিকে গোসল করানোর সময় গোপনাঙ্গ দিয়ে রক্ত বের হতে দেখে তিনি অবাক হন। পরে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে জামালপুর জেনারেল হাসপাতালে রেফার করেন এবং দ্রুত চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন। বুধবার রাতেই ওই শিশুটিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুটির নানি আরও জানান, তার নাতনির কাছ থেকে তিনি কৌশলে কথা বলে জানতে পারেন মক্তবের ধর্মীয় শিক্ষক মনিরুল ইসলাম মনির  শিশুটিকে ধর্ষণ করেছে। পর পর দুই দিন মক্তবের সব শিশুকে বাইরে পাঠিয়ে দিয়ে মসজিদের ভেতরে শিশুটিকে ধর্ষণ করা হয়। শিশুটির বাবা-মা ঢাকায় চাকরি করেন।

জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন বলেন, ‘ধর্ষণের বিষয়টি জানাজানি হলে আমাদের নজরে আসে। সংশ্লিষ্ট থানাকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে থানায় এখনও  মামলা হয়নি। শিশুটির বাবা মা ঢাকায় থাকেন। তারা আসলেই মামলা করা হবে বলে জানান তিনি।

দেওয়াগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিপুর রহমান সংবাদমাধ্যমে বলেন, ‘এখনও মামলা দায়ের হয়নি। মামলার প্রক্রিয়া চলছে। আসামিকে ধরার জন্য জোর চেষ্টা চালাচ্ছি।’

Related Articles

Leave a Reply

Close
Close