প্রধান শিরোনামবিনোদন

৯২তম অস্কারের জন্য বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান

ঢাকা অর্থনীতি ডেস্কঃ শুরু হলো অস্কারের জন্য বাংলাদেশের প্রস্তুতি। এবারের আসরে বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে দেশের ছবি মনোনয়নের জন্য চলচ্চিত্র আহ্বান করেছে ৯২তম অস্কার বাংলাদেশ কমিটি।

১ অক্টোবর ২০১৭-এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে ৭ দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবারের বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।
এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেওয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলী সংগ্রহ করে আগামী ১৯ সেপ্টেম্বর বেলা ৫টার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
প্রতিবছরের মতো এবারও অস্কারের বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অফ ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে ৯ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এমনটাই জানান ৯২তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া কোঅর্ডিনেটর রবিন শামস।
অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৯২তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে এই পুরস্কার। বিদেশি ভাষার চলচ্চিত্র এর মধ্যে একটি বিভাগ।
#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close