দেশজুড়ে

৯৯৯ এ পুলিশের ফোন, দেহ তল্লাশি করতে গিয়ে আটক ভুয়া পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর পল্লবীতে এক পুলিশ সদস্যের দেহ তল্লাশি করতে গিয়ে গ্রেফতার হয়েছেন আকবর হোসেন বাবু (৪৩) নামে এক ভুয়া পুলিশ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় মিরপুর ১০ নম্বর এলাকার এ ব্লকের মসজিদ ই বাইতুল মামুর জামে মসজিদের সামনে এ ঘটনাটি ঘটে।

ঘটনার শিকার ওই পুলিশ সদস্যের নাম মো. মনিরুল হাসান। তিনি বর্তমানে সার্জেন্ট অব পুলিশ হিসেবে দুই আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের ময়মনসিংহের মুক্তাগাছায় কর্মরত।

এ ঘটনায় ভুয়া পুলিশ আকবর হোসেন বাবুর (৪৩) বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাস্থল থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। পল্লবী থানায় এ বিষয়ে বুধবার (১৬ ডিসেম্বর) একটি মামলা করা হয়েছে।

ভুক্তভোগী পুলিশ কর্মকর্তা মনিরুল হাসান বলেন, রোববার (১৩ ডিসেম্বর) ৭ দিনের ছুটিতে কর্মস্থল ময়মনসিংহ থেকে ঢাকায় আসি। রাতে কেনাকাটার জন্য মিরপুর ১০ নম্বর শাহআলী মার্কেটে যাই। কেনাকাটা শেষ হতে রাত সাড়ে এগারোটা বেজে যায়। রিকশা নিয়ে এসময় বাসায় যাওয়ার সময় মিরপুর ১০ নম্বর এ ব্লকের মেইন সড়কে পৌঁছালে এক ব্যক্তি আচমকা রিকশা থামিয়ে নিজেকে পুলিশ পরিচয় দেয়। এরপর জোর করে রিকশা থেকে নামিয়ে আমার দেহ তল্লাশির চেষ্টা করে। আমি নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তাকে আইডি কার্ড প্রদর্শন করি। ওই ব্যক্তির আইডি দেখতে চাইলে সে দৌড়ে পালানোর সময় লোকজন তাকে ধরে ফেলে। এরপর জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন দিয়ে পল্লবী থানা পুলিশকে বিষয়টি অবগত করলে তারা ঘটনাস্থলে এসে তাকে আটক করে।

এরপর জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিয়ে পল্লবী থানা পুলিশকে বিষয়টি জানাই। তারা ঘটনাস্থলে এসে তাকে আটক করে।

তিনি বলেন, ওই ব্যক্তি পুলিশ কর্মকর্তা বলে ছদ্মবেশ ধারণ করে মিথ্যা পরিচয় দিয়ে পেনাল কোড ৩৪১/৭০ ধারার অপরাধ করেছে। এ জন্য মামলা করেছি।

এ মামলার তদন্তকরী কর্মকর্তা পল্লবী থানার এসআই মিজান বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিকে রাতেই গ্রেফতার করা হয়েছে। ওই ব্যক্তি ভুয়া পুলিশ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close