দেশজুড়ে

শ্রীপুরে ৩ জনসহ সড়কে নিহত ১২

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। গাজীপুরের শ্রীপুরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা যাত্রীদের ওপর ট্রাক উল্টে তিনজন ও কালিয়াকৈরে যুবকের প্রাণহানি ঘটেছে।

এ ছাড়া বগুড়ার আদমদীঘিতে দুই বন্ধু ও দুপচাঁচিয়ায় শিশু, মাগুরায় গৃহবধূসহ ২ জন, ফেনীর দাগনভূঞায় ব্র্যাককর্মী ও জামালপুরের মাদারগঞ্জে শিশুসহ ২জন নিহত হয়েছে।

কুমিল্লার দাউদকান্দি ও রাঙ্গামাটিতে আহত হয়েছেন ২০ জন। এ নিয়ে ১৬৫ দিনে প্রাণ গেল ১ হাজার ৫৪০ জনের।

শ্রীপুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা যাত্রীদের ওপর চলন্ত ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলে তিন যাত্রী নিহত ও তিনজন আহত হন।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন : শেরপুরের নকলা উপজেলার রামপুর গ্রামের আলমাছ মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২৫) ও বাছুর আলগী গ্রামের কালুন মিয়ার ছেলে জাহাঙ্গীর হোসেন (২৫) এবং ময়মনসিংহের গৌরীপুর উপজেলার দৌলতপুর গ্রামের আহমদ আলীর ছেলে বাদশা মিয়া (১৯)।

অপরদিকে কালিয়াকৈর উপজেলার বাইপাস সড়ক মোড় এলাকায় শুক্রবার ট্রাকের ধাক্কায় তারেক হোসেন (২১) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি দীঘিবাড়ি এলাকার কালাম হোসেনের ছেলে।

বগুড়া ও দুপচাঁচিয়া : আদমদীঘিতে ট্রাকের ধাক্কায় নিহত দুই বন্ধু হলেন : শেরপুর উপজেলার শ্রীরামপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে স্থানীয় কেজি স্কুলের শিক্ষক ফজলে রাব্বি বুলবুল (৩০) ও পাবনার বেড়া উপজেলার কৈয়াটোলা গ্রামের সোহরাব হোসেনের ছেলে ব্র্যাক কর্মকর্তা জহুরুল ইসলাম (২৮)। চাটখইর বোয়ালিয়া এলাকায় বগুড়া-নওগাঁ সড়কে এ দুর্ঘটনায় অপর বন্ধু পুলিশ কনস্টেবল ও মোটরসাইকেল চালক মনিরুজ্জামান আহত হয়েছেন। তিনি পাবনার ঈশ্বরদী রেলওয়ে থানার কনস্টেবল। অপরদিকে দুপচাঁচিয়ায় ভ্যানের ধাক্কায় আশিক ইসলাম (৭) নামে এক শিশু নিহত হয়েছে। মোস্তফাপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে হেরুঞ্জ তালুকদারপাড়া গ্রামের মেহেদুল ইসলামের ছেলে।

মাগুরা : মাগুরায় শুক্রবার পূর্বাশা পরিবহনের বাসের ধাক্কায় নিহতরা হলেন : গৃহবধূ আরজিনা বেগম (৩৫) ও তার বোনের স্বামী সেনাসদস্য পিকুল হোসেন মোল্যা (৪৮)। আরজিনা বেগম বাংলাদেশ হার্বাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মিজানুর রহমানের স্ত্রী। তারা মাগুরা শহরের কলেজ পাড়া থেকে সদর উপজেলার শ্রীরামপুর গ্রামে যাচ্ছিলেন। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়।

মাদারগঞ্জ (জামালপুর) : মাদারগঞ্জ-জামালপুর সড়কের মিলনবাজার এলাকায় শুক্রবার সন্ধ্যায় মোটরসাইকেল-ইজিবাইকের সংঘর্ষে নিহত হয়েছে দেড় বছরের শিশু মীম ও এক যুবক। মীম উপজেলার উত্তর জোড়খালী গ্রামের মহির উদ্দিনের মেয়ে। দুর্ঘটনায় আরও অন্তত ৬ যাত্রী গুরুতর আহত হন।

দাগনভূঞা (ফেনী) : দাগনভূঞায় ট্রাকচাপায় নিহত ব্র্যাককর্মী রিপন লাল ভৌমিক (৩০) রামনগর হাইস্কুলের সিনিয়র শিক্ষক কানু লাল ভৌমিকের ছেলে। কুমিল্লার বরুড়া কর্মস্থল থেকে দাগনভূঞায় বাড়ি ফেরার পথে বৃহস্পতিবার রাতে চৌদ্দগ্রামের আমজাদ বাজারে ট্রাকটি তাকে চাপা দেয়।

দাউদকান্দি (কুমিল্লা) : ঢাকা-মতলব সড়কের দাউদকান্দি উপজেলার মানিককান্দিতে শুক্রবার একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ১২ যাত্রী আহত হয়েছেন।

রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে যাত্রীবাহী বাস উল্টে ১০ যাত্রী গুরুতর আহত হয়েছেন। শুক্রবার বেলা ১১টার দিকে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের মানিকছড়িতে এ দুর্ঘটনা ঘটে।

/আরএইচ

 

Related Articles

Leave a Reply

Close
Close