প্রধান শিরোনামবিশ্বজুড়ে

হেলমেট না পরায় যুবকের কপালে বাইকের চাবি গেঁথে দিলো পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ভারতের উত্তরাখণ্ডে ট্রাফিক নিয়ম অমান্য করে হেলমেট না পরায় এক বাইক আরোহীর কপালে বাইকের চাবি গেঁথে দিয়েছে তিন পুলিশ কর্মকর্তা। এই ঘটনায় ওই তিন পুলিশের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। সোমবার রাত ৮টার দিকে উত্তরাখণ্ডের উধম সিংহ নগর জেলায় এ ঘটনাটি ঘটে।

অভিযোগে বলা হয়েছে, বন্ধুকে নিয়ে বাইকে করে যাচ্ছিলেন এক যুবক। বাইক চালানোর সময় তারা দুজনের কেউই হেলমেট পরেনি। সে সময়ে রাস্তায় পুলিশের একটি টহলদারি ভ্যান দাঁড়িয়েছিলো। প্রত্যক্ষদর্শীদের দাবি, হেলমেট না পরার কারণে ওই দুই যুবককে রাস্তায় আটকায় পুলিশ। এরপর পুলিশ ও দুই যুবকের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। তর্ক চলাকালীন একজন পুলিশ ওই যুবকের বাইকের চাবি খুলে নিয়ে হঠাৎ করে তার কপালে গেঁথে দেয়। এতে গুরুতরভাবে আহত হয় ওই যুবক।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রথমে বিষয়টি কথা কাটাকাটির মধ্যে সীমিত ছিলো। এরপরই পুলিশ যুবকটির কপালে চাবি গেঁথে দেয়। পুলিশের এই ভূমিকায় স্থানীয়রা তীব্রভাবে ক্ষিপ্ত হয়ে যায়। ঘটনাটির প্রতিবাদ করতে গেলে পুলিশ তাদের উপরেও চড়াও হয় বলে অভিযোগ করে তারা। তখন স্থানীয়রা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে।

তিন পুলিশের এমন ভূমিকায় প্রবল সমালোচনার মুখে পড়েছে উত্তরাখণ্ড সিটি পুলিশ। হেলমেট না পরা থাকলে ট্রাফিক নিয়ম মেনে যুবককে জরিমানা করতে পারতেন ওই তিন পুলিশ। তবে তারা সেটি না করে কেন এমন কাজ করলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

জানা গেছে, অভিযুক্ত ওই তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করেছে উত্তরাখণ্ড সিটি পুলিশ। এছাড়া ওই ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। সূত্রঃ আনন্দবাজার

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close