বিশ্বজুড়ে

আরও সহজ হলো আরব আমিরাতের গোল্ডেন ভিসা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অভিবাসীদের জন্য গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া আরও সহজ করেছে সংযুক্ত আরব আমিরাত। এর ফলে গোল্ডেন ভিসা পাওয়ার পথটা আগের চেয়ে সহজ হবে। দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন নিয়ম অনুসারে প্রথমে ছয় মাসের জন্য দেওয়া হবে গোল্ডেন ভিসা। ছয় মাসের এন্ট্রি পারমিট থেকেই মূলত ১০ বছরের গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া শুরু করেছে দেশটি।

ছয় মাসের এন্ট্রি পারমিট ইস্যু করার জন্য বেশ কিছু নথির প্রয়োজন হবে। নথিগুলোর মধ্যে পাসপোর্ট, শনাক্তকরণের জন্য একটি রঙিন ছবি এবং গোল্ডেন ভিসার জন্য যোগ্যতার প্রমাণপত্র উল্লেখযোগ্য।

যারা ১০ বছরের গোল্ডেন ভিসার জন্য আবেদন করেছেন বা করতে চাইছেন, তাদের জন্য সংযুক্ত আরব আমিরাত এন্ট্রি পারমিট ফি নতুন করে নির্ধারণ করেছে। যারা গোল্ডেন ভিসা পেতে এন্ট্রি পারমিটের জন্য আবেদন করবেন, তাদের স্পনসরকৃত ব্যক্তির পাসপোর্ট, একটি রঙিন ছবি, গোল্ডেন ভিসার জন্য যোগ্যতার প্রমাণসহ বেশ কিছু তথ্য দিতে হবে।

ছয় মাসের ভিসা পারমিটের জন্য এখন থেকে ১ হাজার ২৫০ দিরহাম দিতে হবে। ওই ফির সঙ্গে ইস্যু চার্জ হিসেবে ১ হাজার দিরহাম, আবেদনের জন্য ১০০ দিরহাম, স্মার্ট পরিষেবার জন্য ১০০ দিরহাম, ই-পরিষেবার জন্য ২৮ দিরহাম এবং ফেডারেল অথরিটি ফি ও আল খালিজের জন্য ২২ দিরহাম যোগ হবে। ফেডারেল অথরিটি ফর আইডেনটিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্ট সিকিউরিটি (আইসিপি) এ ফি নির্ধারণ করেছে।

দেশটিতে বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দেওয়া হয়। এ ক্ষেত্রে মেধাবী, বিজ্ঞানী, বিশেষজ্ঞ, সরকারি বিনিয়োগে বিনিয়োগকারী, আবাসন খাতে বিনিয়োগকারী, উদ্যোক্তা, উচ্চমাধ্যমিকের শীর্ষস্থানীয় অর্জনকারী, সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক, দেশের বাইরের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং প্রতিরক্ষা বিভাগের শ্রমিকদের প্রাধান্য দেওয়া হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close