দেশজুড়েপ্রধান শিরোনাম

অনিয়মের অভিযোগে আরো দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মোবাইল ব্যাংকিংয়ে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকা প্রণয়ন এবং উপকারভোগীদের ভিজিডি কার্ড জালিয়াতির অভিযোগে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন- গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১১ নম্বর খোর্দ্দকোমরপুর ইউপি চেয়ারম্যান মো. আরিফুর রহমান চৌধুরী এবং পটুয়াখালীর দশমিনা উপজেলার ২ নম্বর আলীপুরা ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সাল।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে বৃহস্পতিবার এ সংক্রান্ত আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়মের জন্য গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ১১ নম্বর খোর্দ্দকোমরপুর ইউপি চেয়ারম্যান মো. আরিফুর রহমান চৌধুরী এবং বিজিডি চাল বিতরণ না করে ভুয়া সই/স্বাক্ষর গ্রহণ, উপকারভোগীদের ভিজিডি কার্ড অসৎ উদ্দেশ্যে নিজের কাছে জমা রাখাসহ বিভিন্ন অভিযোগে পটুয়াখালীর দশমিনা উপজেলার ২ নম্বর আলীপুরা ইউপি চেয়ারম্যান বাদশা ফয়সালকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সংঘটিত অপরাধমূলক কার্যক্রমের জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী তাদের নিজ পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

প্রসঙ্গত, করোনা প্রাদুর্ভাবের পর থেকে এ পর্যন্ত মোট ১০২ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে ৩২ জন ইউপি চেয়ারম্যান, ৬৪ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close