দেশজুড়েপ্রধান শিরোনাম

অবৈধ গ্যাস লাইন দ্বন্দ্বে সাংবাদিক হত্যা, আসামির স্বীকারোক্তি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ নারায়ণগঞ্জের বন্দরে প্রকাশ্যে সাংবাদিক ইলিয়াসকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলার প্রধান আসামি তুষার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

বুধবার (১৪ অক্টোবর) বিকেলে তিনদিনের রিমান্ড শেষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ূন কবীরের আদালতে এ জবানবন্দি প্রদান করেন তুষার।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর আসাদুজ্জামান।

তিনি জানান, ২০১৮ সালে শামীম নামের একজনের সঙ্গে তুষারের মারামারি হয়। সে সময় শামীমকে উসকানি দিয়ে তুষারের বিরুদ্ধে মামলা করতে সহায়তা করে ইলিয়াস। সম্প্রতি বন্দরে একটি বাড়িতে অবৈধ গ্যাসের লাইন নিয়ে দ্বন্দ্ব হয় তুষার ও ইলিয়াসের। ইলিয়াস তুষারের নামে সংবাদ প্রকাশ করার কথা বলে। সেই জের ধরেই হত্যা করা হয় সাংবাদিক ইলিয়াসকে।

এর আগে, ১২ অক্টোবর বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরন্নাহার ইয়াসমিনের আদালত গ্রেফতারকৃত তিন আসামি তুষার, মিনা ও মিসির আলীকে তিনদিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেয়।

গত ১১ অক্টোবর রাত ৮টার দিকে বন্দরের জিওধারা চৌরাস্তায় প্রকাশ্যে এলোপাতাড়ি কোপানো হয় সাংবাদিক ইলিয়াসকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বন্দর থানায় ইলিয়াসের স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- তুষার (২৮), মিনা (৬০), মিসির আলী (৫৩), হাসনাত আহমেদ তুর্জয় (২৪), মাসুদ (৩৬), সাগর (২৬), পাভেল (২৫) ও হজরত আলী (৫০)।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close