আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

অসচেতনতায় ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বাড়ছে; ত্রাণ প্রতিমন্ত্রী (ভিডিও সহ)

নিজস্ব প্রতিবেদক: নিজেদের অসচেতনতা ও অবহেলার দরুণ ডেঙ্গুজ্বরে মৃত্যুর সংখ্যা বাড়ছে বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এদিকে মালয়েশিয়ায় ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি হলেও মৃত্যুর হার খুবই নগণ্য, সচেতনতার ফলেই তারা সহজে মোকাবেলা করতে পারছে বলে উদাহরন তুলে ধরেন প্রতিমন্ত্রী।

বুধবার (২৮ আগস্ট) সকালে সাভারের আশুলিয়ার কালারটেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গ্লোব ফার্মাসিউটিকেল লিমিটেড ও কমিউনিটি ক্লিনিক সহায়ক ট্রাস্ট এর আয়োজনে কমিউনিটি ক্লিনিক পর্যায়ে ডেঙ্গু সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, যে কোন জ্বরে আক্রান্ত হলে অবশ্য পরীক্ষা নিরীক্ষার পাশাপাশি মানসম্মত হাসপাতালে চিকিৎসা নিতে হবে। অনেকে আছেন ডেঙ্গুতে আক্রান্ত হলেও বাসায় থেকে চিকিৎসা নেন। এটা কিন্তু খুব বিপদজনক। এই রোগে আক্রান্ত হলে নিবীড় পর্যবেক্ষণে থাকতে হয়। ঝাড়-ফুক ও কুসংস্কার থেকে দুরে থাকে হবে। না হলে মৃত্যু ঝুঁকি বাড়বে।

ভিডিও দেখনু: 

এছাড়া ডেঙ্গু বিষয়ে প্রধানমন্ত্রী অত্যন্ত সচেতন রয়েছেন। তিনি কাজের নির্দেশনাও দিচ্ছেন বলেও জানান প্রতিমন্ত্রী। এসময় কমিউনিটি ক্লিনিকে গ্রামবাসী যেন সঠিকভাবে চিকিৎসা পায় সেজন্য তিনি ডাক্তারদের নির্দেশ দেন।

উদ্বোধন  শেষে গ্লোব বায়োটেক লিমিটেড এর ২৪ সদস্যর একটি দল স্থানীয়দের বিনামুল্যে ডেঙ্গু জ্বর পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, গ্লোব লিমিটেড-এর চেয়ারম্যান হারুনুর রশিদ, সাভার উপজেলা নির্বাহি কর্মকর্তা পারভেজুর রহমান, স্থানীয় পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close