প্রধান শিরোনামবিশ্বজুড়ে

আত্মঘাতী হামলায় সোমালিয়ায় সৈন্যসহ নিহত ১১

ঢাকা অর্থনীতিে ডেস্কঃ আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ সোমালিয়ার রাজধানী সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতী হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কয়েকজন সেনা সদস্য রয়েছে বলেও জানা গেছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মোগাদিসুর একটি চায়ের দোকানের কাছে প্রধান সামরিক ঘাঁটিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ঘাতক। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য।

সোমালিয়ার প্রধানমন্ত্রী মোহামেদ হুসেইন রোবল এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনাকে নির্বিচারে হামলা বলেও উল্লেখ করেছেন তিনি।

এএফপি নিউজ এজেন্সির বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলীর উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, এ ঘটনায় তদন্ত চলছে। হামলার বিষয়ে যে ইঙ্গিত পাওয়া গেছে তাতে এটি আত্মঘাতী বিস্ফোরণ। এই ঘটনায় ১১ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অনেকে।

মোগাদিসুর আরেক পুলিশ অফিসার দাদির হাসান জানিয়েছেন, প্রাথমিক তদন্ত এটা নিশ্চিত করেছে হামলাটি একাকী আত্মঘাতী ছিল। একটি চায়ের দোকানে আত্মঘাতী নিজেকে উড়িয়ে দিয়েছে। দোকানটিতে নিরাপত্তা বাহিনী এবং বেসামরিক লোকজন প্রায়ই আসতো। আর আমরা এটা নিশ্চিত করতে পারি যে হামলায় সৈন্যসহ অন্তত ১১ জন নিহত হয়েছেন।

এ দিকে সোমালিয়ায় হামলার ঘটনায় আল কায়েদা সংশ্লিষ্ট আল শাবাব গোষ্ঠী দায় স্বীকার করেছে।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close