আশুলিয়াশিক্ষা-সাহিত্যস্থানীয় সংবাদ

আল আমানাহ্ মাদরাসার আয়োজনে বিনামূলে স্বাস্থ্য সেবা

নিজস্ব প্রতিবেদকঃ সাভারের আশুলিয়ায় শিক্ষার্থী ও এলাকাবাসীর জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে আল আমানাহ্ মাদরাসা। প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসেবা গ্রহণ করেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত আশুলিয়ার গাজীরচট বটতলা এলাকায় অবস্থিত আল আমানাহ্ মাদরাসা ক্যাম্পাসে এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। আল আমানাহ্ মহিলা মাদরাসার শিক্ষার্থীরাও এ স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

শীতকালীন সময়ে এলাকাবাসীর মধ্যে সর্দি-জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মাদরাসার অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম। তিনি আরো বলেন, আজই আমাদের প্রথম মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সেখানে অত্র এলাকার অনেক দুঃস্থ রোগী সেবা গ্রহণ করেছেন। এলাকাবাসীর স্বাস্থ্য সুরক্ষার দিকে খেয়াল রেখে আমরা নিয়মিত এ আয়োজন করার চেষ্টা করব।

উক্ত ক্যাম্প পরিচালনা করেন মেডিসিন ও শিশু স্বাস্থ্যে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক ডাঃ মনির হোসেন শিমুল। তিনি বলেন, আজকে যেসমস্ত রোগী এখানে সেবা গ্রহণ করেছেন তাদের অধিকাংশই স্বর্দি-জ্বরে আক্রান্ত। তাদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হয়েছে। এছাড়া বয়স্ক রোগীদের অনেকেই স্বর্দির পাশাপাশি উচ্চ-রক্তচাপ, চর্মরোগ ও ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন।

উল্লেখ্য, আল আমানাহ্ মাদরাসা ২০২০ সালে আশুলিয়ায় তাদের পথচলা শুরু করে। আইটি শিক্ষার উপরে জোর দিয়ে ডিজিটাল ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে তারা। বিভিন্ন সামাজিক কার্যক্রমের ফলশ্রুতিতে এক বছর যেতে না যেতেই স্থানীয় মহলে প্রশংসা কুড়িয়েছে তারা।

Related Articles

Leave a Reply

Close
Close