আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে টাকা লুট; ২ ডাকাত গ্রেপ্তার

আবদুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে প্রায় ১৫ লাখ টাকা লুট হওয়ার ঘটনায় দুই ডাকাত সদস্যকে আটক করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ইতিমধ্যেগ্রেপ্তার হওয়া ডাকাতরা আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে।

সোমবার (১৭ আগস্ট) রাত ৮ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম। এর আগে রবিবার (১৬ আগস্ট) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজবাড়ীর মহারাজপুর ও আশুলিয়ার ভাদাইল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন রাজবাড়ি জেলার মধুখালি এলাকার জালাল কাজীর ছেলে ইয়াসিন শেখ ওরফে ইমরান শেখ (৩০)। তার বাবা জামাল কাজীসহ তিন ভাই ডাকাত সদস্য বলে জানা গেছে। ইয়াসিন ডাকাতির আড়ালে আশুলিয়া জামগড়া এলাকায় রিকশা চালক ছিলো। অপরজন সিরাজগঞ্জ জেলার সোলঙ্গা থানার রহমত আলীর ছেলে আকাশ (২৮)। সে আশুলিয়ার ভাদাইল এলাকার ময়লা শ্রমিক।

ডিবি পুলিশ জানায়, গত ২২ জুলাই রাত ৮ টার দিকে আশুলিয়ার খেজুরবাগান এলাকার গরুর হাটে মোট ১৪ লাখ ৯০ হাজার টাকার গরু বিক্রি করেন আমজাদ হোসেন ও আবু সাইদ। গরু বিক্রির টাকা নিয়ে নিজস্ব প্রাইভেটকার নিয়ে ঢাকার ধামরাইয়ে নিজ বাড়িতে ফিরছিলেন। আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকার রসায়ন মোড়ের ঢালাই রাস্তার মোড়ে পৌছলে রাস্তায় বেরিকেট দেখতে পেয়ে গাড়ি থামায় চালক। এসময় কয়েকজন ডাকাত রাস্তার পাশ থেকে এসে গাড়ির দরজার কাঁচ ভেঙ্গে তাদের কাছে থাকা ১৪ লাখ ৯০ হাজার টাকা লুট করার চেষ্টা করে। টাকা দিতে রাজি না হওয়ায় আমজাদ হোসেন ও আবু সাইদকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে টাকা লুট করে পালিয়ে যায় ডাকাতরা।

এ ঘটনায় অভিযোগ দায়ের করলে ডাকাতদের আটকের জন্য মাঠে নামে ডিবি পুলিশ। উন্নত প্রযুক্তি ব্যবহার করে প্রথমে রাজবাড়ীর মহারাজপুর এলাকা থেকে ইয়াসিন শেখ ও পরে আশুলিয়ার ভাদাইল এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় ডাকাতির ১০ হাজার ৭০০ টাকা ও ডাকাতির সময় ব্যবহার করা রাম দা উদ্ধার করা হয়েছে।

ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম বলেন, আটকরা প্রাথমিকভাবে ডাকাতির কথা স্বীকার করেছে। আটকের মধ্যে ইয়াসিন শেখের বিরুদ্ধে রাজবাড়ী ও ফরিদপুর থানায় মামলা রয়েছে। তার পুরো পরিবারই ডাকাত। তার বাবা ও আপন ভাইরাও ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধেও মামলা রয়েছে। আটকদের আগামীকাল আদালতে পাঠানো হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close