আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চাঁদার দাবীতে ময়লা ব্যবসায়ীকে মারধর, স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগে এক সহযোগীসহ ঢাকা জেলা উত্তর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো.  উজ্জল শেখ (৪২) কে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জুন) রাত সাড়ে ১০ টার দিকে আশুলিয়ার ভাদাইলের তালতলা এলাকর ব্যক্তিগত অফিস থেকে সহযোগী আলমগীরসহ তাকে আটক করা হয়। এঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আকবর আলী নামে এক ময়লা ব্যবসায়ী।

আটক শেখ উজ্জ্বল গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার মোকছেদপুর এলাকার আবুল কালাম আজাদের ছেলে। সহযোগী আলমগীর কবির ধামসোনা ইউপি ওয়ার্ড যুবলীগের সভাপতি বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ময়লা ব্যবসায়ী আকবর আলীর কাছে বিগত কয়েক মাস ধরে মাসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিল ভাদাইল এলাকার বাসিন্দা স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ উজ্জ্বল। চাঁদা দিতে অস্বীকার করলে  ময়লার গাড়ি ঢুকতে বাঁধা দেন ও  আকবর আলীকে মারধর করেন  উজ্জ্বল ও তার লোকজন। পরে ভুক্তভোগী ব্যবসায়ী  আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শেখ উজ্জ্বল ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন ধরে ভাদাইলসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করে আসছিল। তার হাত থেকে রক্ষা পায় নি রিকশাচালক, ময়লা নিষ্কাশন কর্মীসহ ফুটপাতের দোকানদাররা। এমনকি ওই এলাকায় বাড়ি নির্মান করতে হলেও তাকে চাঁদা দিয়ে বাড়ি নির্মান করতে হয় বলে জানা যায়।

এব্যাপারে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, ব্যক্তিগত অপরাধজনিত কর্মকান্ডের দায়ভার সংগঠন কখনই নেবে না। সংগঠন বিরোধী কিংবা অপরাধজনীত কর্মকান্ডের সাথে জড়িত থাকলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে  আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, ময়লা ব্যবাসায়ীকে মারধর ও চাঁদাবাজির অভিযোগে আটক দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাকীদের গ্রেপ্তার করতে অভিযান চালানো হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close