শিক্ষা-সাহিত্য

ইয়াংস্টার ক্লাবের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহের কালীগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াংস্টার ক্লাবের ১১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) সকালে কালীগঞ্জের আড়পাড়া শোয়াইব নগর কামিল মাদরাসা মাঠ থেকে এক বর্ণাঢ্য র‌্যালির মধ্যে দিয়ে এ আয়োজন শুরু হয়। র‍্যালি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শোয়াইব নগর কামিল মাদরাসা মাঠে এসে শেষ হয়। এসময় র‌্যালিতে ঝিনাইদহ -৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মাসুমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মুক্তার হোসেন প্রমুখ। পরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম বলেন, ইয়াংস্টার ক্লাব সমাজ সেবা ও মানব কল্যাণমূখী সংগঠন। এ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি আরও বলেন, সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তিরা যদি গরীব ও অসহায় লোকের পাশে দাঁড়ায়, তাহলে মানুষ যেমন উপকৃত হবে তেমনি সমাজ ও দেশ উন্নত হবে।

ইয়াংস্টার ক্লাবের সাধারণ সম্পাদক সোহানুর রহমান সোহান বলেন, মানুষের ভালোবাসায় আজ আমাদের প্রাণের এই ক্লাবটিকে এতদূরে নিয়ে আসতে পেরেছি। সংগঠনের এ মানবকল্যানময় কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমার পক্ষ থেকে সর্বদা সহযোগিতা অব্যাহত থাকবে।

প্রতিষ্ঠা বার্ষিকীতে দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল ছেলে ও মেয়েদের দৌড়, বিস্কুট দৌড়, অংক দৌড়, মোরগ লড়াই, বল নিক্ষেপ, ধীরে সাইকেল চালনো, বালিশ খেলা, দড়ি লাফ, কুইজ প্রতিযোগিতা।

সন্ধ্যায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী শেষে শর্ট ফিল্ম প্রদর্শনী, আতশবাজী ও ফানুস উড্ডয়ন অনুষ্ঠান শুরু হয়। পরে মনোজ্ঞ ইসলামী সংগীত পরিবেশনা অনুষ্ঠানকে আরো বেশি প্রাণবন্ত করে তুলে।

উল্লেখ্য, ইয়াংস্টার ক্লাব ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই এই ক্লাবের সদস্যদের মেলবন্ধনসহ বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ড করে থাকে।

আসিফ/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close