দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদের ছুটি শেষে খুলেছে অফিস-আদালত

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঈদুল আজহার ছুটি শেষে আজ মঙ্গলবার অফিস, আদালত, ব্যাংক, বীমা ও শেয়ারবাজার খুলেছে। তবে অফিসে উপস্থিতির হার কম। যারা উপস্থিত হয়েছেন তাদের পরস্পরের মধ্যে ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন। সচিবালয়ের অধিকাংশ মন্ত্রণালয় ও বিভাগেই শূন্যতা বিরাজ করছে। মন্ত্রণালয়গুলোর জরুরি সেবা সংশ্লিষ্ট দু-একটি শাখা খোলা রয়েছে। মূলত যারা রাজধানী ছেড়ে যাননি, তারাই নির্ধারিত সময়ে অফিসে এসেছেন। রাজধানীর আশপাশের জেলাগুলোতে যারা বাড়ি গিয়েছেন, তাদের অনেককে সরাসরি ব্যাগ নিয়ে অফিসে এসেছেন।

অর্থ মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, শ্রম মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, সড় পরিবহন ও সেতু মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণলায়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মকর্তাদের উপস্থিতি খুবই কম। যারা এসেছেন তারা ঈদ শুভেচ্ছা বিনিময় করছেন। সচিবালয় জুড়ে অনেকটা ঈদের আমেজ বিরাজ করছে।

এদিকে, সকাল ১০টা থেকে ব্যাংকে লেনদেন শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত । আর ব্যাংকের অফিস খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। অবশ্য ঈদের ছুটির পর প্রথম দিন ব্যাংকগুলোতে লেনদেন শুরু হলেও গ্রাহক উপস্থিতি খুবই কম। কর্মকর্তাদের উপস্থিতিও অনেকটাই কম। ব্যাংকের কর্মকর্তারা বলছেন, চলতি সপ্তাহে থাকবে ছুটির আমেজ।

১০ জুলাই ঈদুল আজহা উদযাপন করা হয়। এ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই সরকারি সাধারণ ছুটি ছিল। এর আগে ৮ তারিখে ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্ম-দিবস। সেই হিসাবে টানা চার দিন ছুটি শেষ হয়েছে সোমবার।

Related Articles

Leave a Reply

Close
Close