দেশজুড়েপ্রধান শিরোনাম

ঈদে রেলের আগাম টিকিট বিক্রি শুরু ২৫ মার্চ

ঢাকা অর্থনীতি ডেস্ক: রোজার ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৫ মার্চ থেকে। রেলমন্ত্রী জিল্লুল হাকিম জানিয়েছেন, গতবারের মতো এবারও ঈদযাত্রার শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে রেলভবনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। তিনি জানান, প্রথম দিনে দেয়া হবে ৪ এপ্রিলের ট্রেনের টিকিট। প্রতি বছর ৫ দিন আগ পর্যন্ত টিকিট দেয়া হলেও এবার বিক্রি হবে ৭ দিনের। একজন সর্বোচ্চ ৪টি টিকিট নিতে পারবেন। বিক্রি টিকিট ফেরত নেয়া হবে না।

যাত্রা টিকিটের মধ্যে ২৫ মার্চে বিক্রি হবে ৪ এপ্রিলের টিকিট, ২৬ মার্চে ৫ এপ্রিলের টিকিট, ২৭ মার্চে ৬ এপ্রিলের টিকিট, ২৮ মার্চে ৭ এপ্রিলের টিকিট, ২৯ মার্চে ৮ এপ্রিলের টিকিট, ৩০ মার্চে ৯ এপ্রিলের টিকিট এবং চাঁদ দেখা সাপেক্ষে ১০ এপ্রিলের টিকিট ৩১ মার্চে দেয়ার পরিকল্পনা রয়েছে।

আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৪ এপ্রিল। প্রথম দিনে ১৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। ৫ এপ্রিলে ১৫ এপ্রিলের টিকিট, ৬ এপ্রিল ১৬ এপ্রিলের টিকিট, ৭ এপ্রিল ১৭ এপ্রিলের টিকিট, ৮ এপ্রিল ১৮ এপ্রিলের টিকিট, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের টিকিট এবং চাঁদ দেখা সাপেক্ষে ১০ এপ্রিল ২০ এপ্রিলের টিকিট দেয়া হবে।

রেলমন্ত্রী জানান, এবার ৭ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে। ভীড় এড়াতে কমলাপুরের পরিবর্তে ঢাকার ক্যান্টনমেন্ট ও গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন থেকে ছাড়বে উত্তরবঙ্গের ৩-৪টি ট্রেন। এবারও পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি হবে সকালে, আর দুপুর থেকে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি হবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close