শিক্ষা-সাহিত্য

এবার বিদেশি ছাত্রীকে যৌন নির্যাতনে বশেমুরবিপ্রবি শিক্ষকের শাস্তি দাবি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিদেশি ছাত্রীকে যৌন নির্যাতনের দায়ে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আবারো মানববন্ধন করেছে কৃষিবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (২০ নভেম্বর) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীররা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে তারা বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুন হাতে নিয়ে অভিযুক্ত হুমায়ুন কবিরের শাস্তি চেয়ে প্রতিবাদী স্লোগান দিতে থাকেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী কৃষিবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. ইয়ামিন হোসেন বলেন, আমরা কল রেকর্ডিংসহ কিছু প্রমাণ পেয়েছি যাতে হুমায়ুন কবির স্যারের অপরাধ প্রমাণ হয়ে যায়। তিনি যদি অভিযুক্ত হন তবে তার দ্রুত শাস্তির দাবি জানাই।

তিনি আল্টিমেটাম দিয়ে বলেন, আগামী ২৫ নভেম্বরের মধ্যে যদি উক্ত ঘটনার বিচারের কোনো অগ্রগতি না পাই তাহলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হবো।

কৃষিবিজ্ঞান বিভাগের আরেক নেপালি শিক্ষার্থী পুণম যাদব বলেন, আমাদের সহপাঠীর সাথে যে ঘটনা ঘটেছে তার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচার করতে হবে এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। পরবর্তীতে কোনো বিদেশি শিক্ষার্থী যেন যৌন হয়রানির শিকার না হতে হয়।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, আগামীকাল তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে। ইতিমধ্যে তার (হুমায়ুন কবীর) সহকারী প্রক্টর পদ স্থাগিত করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close