আমদানি-রপ্তানীশিল্প-বানিজ্য

কমলো সোনার দাম

ঢাকা অর্থনীতি ডেস্ক: টানা তিন দফা বাড়ার পর এবার দেশের বাজারে সোনার দাম কমা‌নোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ২৭৫ টাকা কমল। ফলে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি সোনার দাম কমে দাঁড়াবে ৮২ হাজার ৫৬ টাকা, যা এতদিন ছিল ৮৪ হাজার ৩৩১ টাকা।

বুধবার (১৭ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল বৃহস্প‌তিবার (১৮ আগস্ট) থেকে সারা দেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

দাম কমায় ১৮ আগস্ট থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮২ হাজার ৫৬ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ভরিতে ২ হাজার ১৫৮ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৩২৪ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরিতে ক‌মে‌ছে ১ হাজার ৮৬৭ টাকা যা এখন বিক্রি হবে ৬৭ হাজার ১২৬ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ১ হাজার ৬৯২ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ২৮৭ টাকা করা হয়েছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

Related Articles

Leave a Reply

Close
Close