দেশজুড়েপ্রধান শিরোনাম

করোনাভাইরাসের কারণে এখনই স্কুল-কলেজ বন্ধের প্রয়োজন নেই: আইইডিসিআর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও এখনই স্কুল-কলেজ বন্ধের প্রয়োজন নেই বলে জানিয়েছে আইইডিসিআর।

সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে নোভেল করোনাভাইরাস বা কোভিড-১৯। বাংলাদেশেও তিনজন কোভিড-১৯ এ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এছাড়া, করোনায় আক্রান্ত ছাড়াও আরও তিনজনকে কোয়ারেন্টিন করে রাখা হয়েছে। তবে, বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলেও এখনই খুব দ্রুত ছড়িয়ে পড়বে না আশা প্রকাশ করেছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্ত হলেও এখনই স্কুল-কলেজ বন্ধ করে দেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। আজ রবিবার (৮ই মার্চ) বিকেলে মহাখালীতে আইইডিসিআর কার্যালায়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআর এর পরিচালক আরও জানান, আমরা আশা করছি এটা দ্রুত ছড়াবে না কারণ এটা যাতে দ্রুত ছড়িয়ে না পড়ে সেজন্য ব্যবস্থা নেয়া হয়েছে। আর আক্রান্তদের শনাক্ত করে দ্রুত আইসোলেটেড করার ব্যবস্থা নেয়া হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এছাড়া সবাইকে, জনসমাগম স্থল এড়িয়ে চলার পরামর্শ দেন আইইডিসিআর এর পরিচালক। পরিস্থিতি মোকাবিলায় সকলের সহযোগিতা এবং সচেতনতার আহ্বান জানান তিনি।

এদিকে, রবিবার(৮ই মার্চ) বাংলাদেশে তিনজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্ত তিনজনের মধ্যে দু’জন ইতালি ফেরত। আরেকজন ইতালি ফেরত একজনের পরিবারের নারী সদস্য।

সারা বিশ্বে এখন পর্যন্ত প্রাণঘাতী এ ভাইরাসে ১ লাখ ৬ হাজার ১৯৫ জন আক্রান্ত হয়েছে। সারা বিশ্বে ১০৩টি দেশে ছড়িয়ে পড়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬০০ জনে। এর মধ্যে, শুধুমাত্র চীনেই ৮০ হাজার ৬৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৭ জন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close