দেশজুড়ে

কালিয়াকৈরে সওজের জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ কালিয়াকৈরে সড়ক ও জনপথ বিভাগের কোটি টাকা মূল্যের জমি জবর দখল করে টিনসেড মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে।

জানা যায়, কালিয়াকৈর উপজেলা প্রশাসনের নাকের ডগায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নিকটবর্তী উপজেলার লতিফপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে সড়ক ও জনপথ বিভাগের মূল্যবান সরকারী জমি রয়েছে।

বাজার দর অনুযায়ী ওই জমির মূল্য কোটি টাকার উপরে হবে বলে স্থানীয়রা জানায়। উপজেলার লতিফপুর গ্রামের বাসিন্দা ও কালিয়াকৈর পৌর বিএনপির সহ-সভাপতি মোঃ রিয়াজ উদ্দিন সড়ক ও জনপথ বিভাগের লোকজনের সহায়তায় ওই জমি জবরদখল করে টিনসেড মার্কেট নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের গাফলতির কারণে টিনসেড মার্কেট নির্মাণের কাজ প্রায় সমাপ্তের পথে। রাতারাতি জবরদখল হয়ে যাচ্ছে সরকারের কোটি টাকার জমি।

এ ব্যপারে শুরু থেকেই গাজীপুর জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফ উদ্দিন ও উপ-সহকারী পরিচালক মোঃ রাসেদ , উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিনের কাছে বারবার অভিযোগ করলেও অভিযান চালানো তো দূরের কথা মার্কেট নির্মাণে তারা ন্যুনতম কোন প্রকার বাধাঁ প্রদান করে নাই।

এ ব্যাপারে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফ উদ্দিন বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী পরিচালক মোঃ রাসেদকে নির্দেশ প্রদান করা হয়েছে।

গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী পরিচালক মোঃ রাসেদ জানান, ওই জমি পরিমাপ করে দ্রুত সড়ক ও জনপথ বিভাগের জমিতে নির্মিত মার্কেট দ্রুত উচ্ছেদ করা হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close