জীবন-যাপন

কুকুর ভেবে ভাল্লুক পুষে শ্রীঘরে জনপ্রিয় গায়িকা!

ঢাকা অর্থনীতি ডেস্ক: গানের সুর, তাল সম্পর্কে ধারনা রয়েছে। কিন্তু কুকুর আর ভাল্লুকের মধ্যে ফারাকটা তিনি বুঝে উঠতে পারেননি গায়িকা। তাই কুকুর ভেবে বাড়িতে ভাল্লুক পুষে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ভাঙার অপরাধে গ্রেফতার হতে হল এক সেলিব্রিটি।

ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার কুয়ালালামপুরে। দিন দুয়েক আগে মালয়েশিয়ার জনপ্রিয় গায়িকা জারিথ সোফিয়া ইয়াসিনের বাড়িতে বন্যপ্রাণী দফতর এবং পেনিনসুলারের চিড়িখানা কর্তৃপক্ষ যৌথভাবে অভিযান চালায়। গায়িকার বাড়ি থেকে উদ্ধার করা হয় ভাল্লুকটিকে। ইয়াসিনের বাড়ি থেকে ভাল্লুক উদ্ধারের সময় সেটার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন গায়িকার এক প্রতিবেশি। আর সেই ছবি ভাইরাল হতেই বন্যপ্রাণীকে বিক্রির উদ্দেশ্যে বাড়িতে ভাল্লুকটিকে আটকে রাখার অভিযোগ ওঠে ইয়াসিনের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়ে ইয়াসিনের দাবি, একরত্তি এই ভাল্লুক ছানাটিকে সুস্থ করতে চেয়েছিলেন। প্রাণীটি সুস্থ হয়ে উঠলেই তিনি এটিকে চিড়িয়াখানায় রেখে আসার পরিকল্পনাও করেছিলেন। কিন্তু তার আগেই এই ঘটনা ঘটে গেল।

জানা গিয়েছে, ঘটনার দিন দুয়েক আগে ২-৩ দিনের জন্য অন্যত্র গিয়েছিলেন ইয়াসিন। এই সময় ইয়াসিনের বন্ধ বাড়িতে একাই ছিল ভাল্লুকের ছানাটি। এই সময় তাঁর প্রতিবেশিদের নজরে আসে বিষয়টি। খবর পৌঁছায় বন্যপ্রাণী দফতর এবং পেনিনসুলারের চিড়িখানা কর্তৃপক্ষের কাছে। আর তার পরই এই বিপত্তি!

Related Articles

Leave a Reply

Close
Close