প্রধান শিরোনাম

চলছে জাবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, আসনপ্রতি প্রার্থী ১২৫

ঢাকা অর্থনীতি ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত এই ইউনিটে মোট ৩৮৬টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৪৮ হাজার ৩৪৭ জন ভর্তিচ্ছু। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে প্রার্থী রয়েছেন ১২৫ জন।

এরই মধ্যে আজ সোমবার সকাল ৯টায় প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষা চলবে সকাল ১০টা পর্যন্ত। মোট পাঁচটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় শিফটের পরীক্ষা সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট পর্যন্ত, তৃতীয় শিফটের বেলা ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট পর্যন্ত, চতুর্থ শিফটের দুপুর ১টা ৫০মিনিট থেকে ২টা ৫০ মিনিট পর্যন্ত এবং সর্বশেষ পঞ্চম শিফটের পরীক্ষা বিকেল ৩টা ১৫ মিনিট থেকে ৪টা ১৫ মিনিট পর্যন্ত চলবে।

এর আগে গতকাল রোববার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। মোট ৪৬৬টি আসনের বিপরীতে ৫৩ হাজার ৪৩০ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী আবেদন করলেও পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৫ শতাংশ প্রার্থী।

পরীক্ষার্থীদের উপস্থিতির হার সম্পর্কে কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক বলেন, ‘প্রথম শিফটে প্রায় ৯৬ শতাংশ পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। পরবর্তী শিফটগুলোতে উপস্থিতি কিছুটা কমে যায়। এখনও নির্দিষ্ট হিসাব বলা যাচ্ছে না। তবে, প্রায় ৮০ থেকে ৯০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close