দেশজুড়ে

চাঁদা না দেওয়ায় বলাৎকার করে ভিডিও ধারন, লজ্জায় আত্মহত্যা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গাজীপুরের শ্রীপুর উপজেলায় চাঁদা না দেওয়ায় এক ব্যক্তিকে বলাৎকারের পর ভিডিও ধারণ করে চাঁদাবাজরা। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিলে তিনি লজ্জায় আত্মহত্যা করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মৃত ব্যক্তির নাম জামাল উদ্দিন (৪৫)। তিনি শ্রীপুর উপজেলার তেলিহাটি টেপিরবাড়ী গ্রামের মৃত আহাদ আলীর ছেলে।

নিহত জামালের ছেলে হৃদয় ও স্বজনরা জানানকিছুদিন ধরে জামাল উদ্দিনের কাছে স্থানীয় চাঁন মিয়ার ছেলে সিয়ামরইছ উদ্দিনের ছেলে সাদেক মিয়াতাদের সহযোগী রনিপিন্টুসজল ও শাওনসহ কয়েকজন যুবক ২০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছিলেন। ওই টাকা না দেওয়ায় রোববার (১৮ আগস্ট) বিকেলে অভিযুক্তরা জামাল উদ্দিনকে বাড়ি থেকে ডেকে পাশের বৃন্দাবন-বাদশাহ নগর সরকারি বনে নিয়ে যান। সেখানে ওই যুবকরা তাকে বলাৎকার করেন ও তা ভিডিও ধারণ করেন। পরে ধারণ করা ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে সোমবারের মধ্যে দুই লাখ টাকা চাঁদা দিতে বলেন। বাড়ি ফিরে জামাল উদ্দিন স্বজনদের কাছে বিষয়টি জানান। নিরাপত্তার কথা ভেবে জামাল উদ্দিন সোমবার সকালে বাড়ির লোকজনকে তাঁর শ্বশুরবাড়ি পাঠিয়ে দেন।

এদিকে চাঁদা দিতে না পারায় সন্ত্রাসীদের হুমকির পরিপ্রেক্ষিতে লোকলজ্জার ভয়ে জামাল উদ্দিন ঘরের বারান্দার আড়ার সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। দুপুরে প্রতিবেশীরা জামাল উদ্দিনের ঝুলন্ত লাশ দেখতে পায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে জামালের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. নয়ন ভুঁইয়া জানানজামাল উদ্দিন রোববারের ওই ঘটনা স্বজন ও এলাকার লোকদের জানিয়েছিলেন। স্থানীয়রাও তাঁকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু আগেই তিনি আত্মহত্যা করেন। এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে থানায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছেন।

Related Articles

Leave a Reply

Close
Close