আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

চায়ের দোকানিকে মারধর-লুটপাট, আশুলিয়ার সেই স্বেচ্ছাসেবকলীগ নেতা বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: আশুলিয়ায় বকেয়া বিল চাওয়া ও চাঁদা না দেওয়ায় চায়ের দোকানীকে লোহার রড় দিয়ে পিটিয়ে পায়ের হাড়গোড় ভেঙ্গে দেওয়ার ঘটনায় পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে ভুক্তভোগী নজরুল ইসলাম। অভিযুক্ত এই স্বেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে ২০১৮ সালে স্বর্ণের ব্যবসায়ীকে মারধর ও লুটপাটের ঘটনায় আশুলিয়া থানায় আরও একটি মামলা রয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম। এর আগে শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ভুক্তভোগী থানায় উপস্থিত হয়ে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দুই থেকে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি।

আসামিরা হলেন- পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম নয়ন (২৮), তিনি আশুলিয়ার পানধোয়া এলাকার আব্দুল কাদেরের ছেলে। এর আগেও তার বিরুদ্ধে স্বর্ণের দোকান লুটের মামলা রয়েছে। অপরজন সাইফুল ইসলামের ছেলে নিলয় (২২)।

এজাহার সূত্রে জানা যায়, পানধোয়া এলাকায় চায়ের দোকান করে কোনমতে সংসার চালায় নজরুল ইসলাম। তার দোকানে স্বেচ্ছাসেবক লীগ নেতা নয়ন সহযোগীসহ চা ও সিগারেটের আড্ডা বসাতো। তবে এর এক টাকাও দোকানীকে না দিয়ে উল্টো প্রতিদিন ২০০ টাকা করে চাঁদা চায় নয়ন। চায়ের দোকানী নজরুল চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে তার দোকানের চা ও সিগারেটের দাম চাইলে ক্ষিপ্ত হয় নয়ন। পরে গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় তার দোকানে কয়েক দিনের চা ও সিগারেট বিক্রির আনুমানিক ৫ হাজার টাকা ও ১০ হাজার টাকার সিগারেট লুট করে সুমন ও তার সহযোগিরা। একই সাথে তাকে ওই এলাকার একটি কক্ষে আটকে রেখে লোহার রড় দিয়ে হাতে পায়ে ও পিঠে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এসময় তার ডান পায়ের গোড়ালিতে পিটিয়ে হাড়গোড় ভেঙ্গে দেয় স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল।

এ ব্যাপারে আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম জানান, আসামিদের দ্রুত গ্রেফতারের জন্য অভিযান চলছে।

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, স্বেচ্ছাসেবক লীগের কোন নেতাকর্মী যদি অপরাধ কর্মকান্ডে জড়িত থাকে তাহলে আমরা তদন্ত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য থানা স্বেচ্ছাসেবক লীগের কমিটিকে নির্দেশ দেওয়া হবে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ কোন অপরাধী ও হাইব্রিড ব্যক্তি আওয়ামীলীগে স্থান পাবে না। সেই লক্ষ্যে আমার কাজ করে যাচ্ছি।

এ বিষয়ে আশুলিয়া থানার স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সী জানান, ঘটনা তদন্ত করে সাংগঠনিক ভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি এই নয়নের বিরুদ্ধে আগেও লুটপাটের মামলা ছিলো, তাহলে এমন ব্যক্তি কিভাবে স্বেচ্ছাসেবকলীগের পদ পেলো, এমন প্রশ্নে থানা সভাপতি বলেন, পূর্বের মামলার বিষয়টি আমার জানা ছিলো না।

আশুলিয়ার পাথালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলহাস হোসেনকে গত ৮ জুলাই মোটরসাইকেল চুরির দায়ে পাথালিয়া থেকে গ্রেফতার করে মানিকগঞ্জ সদর থানা পুলিশ। এ ঘটনার পর তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এর আগে ২০১৮ সালে ওই একই এলাকার পূর্নতা জুয়েলার্স ব্যবসায়ীর কাছে চাঁদাবাজি, জুয়েলার্স লুট ও মারধরের শিকার হয়ে মামলা দায়ের করেন ভুক্তভোগী কার্তিক চন্দ্র ঘোষ। আবারও একই ঘটনার পুনরাবৃত্তিতে মামলা দায়ের করলো চা দোকানী ।

Related Articles

Leave a Reply

Close
Close