আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

আশুলিয়ায় চেয়ারম্যানের বাসি খিচুড়ি খেয়ে ৯ শিশু হাসপাতালে

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকার সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দেয়া বাসি খিচুড়ি খেয়ে একই মাদ্রাসার ১১ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। গুরুত্বর ৯ জনকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অসুস্থরা হলো নুর হোসেন, সামিউল ইসলাম, হামিদুল ইসলাম, ইয়াছিন আলী, আতিকুর রহমান, ইয়াছিন খান, রাকিবুল ইসলাম রাকিব, আমির হামজা, ইমরান হোসেন। তারা আশুলিয়ার চারাবাগ এলাকার জামি’য়া আশরাফিয়া দারুল উলূম দুদুমিয়া মাদ্রাসার শিশু শিক্ষার্থী।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক আব্দুল্লাহ আল নুর বলেন, সোমবার বিকেল ৫টার দিকে মাদ্রাসার ৯ জন শিশু শিক্ষার্থী হাসপাতালে আসে। তখন তাদের অবস্থা অনেক খারাপ ছিল। খাদ্যে বিষক্রিয়ার কারণে তাদের পেটে সমস্যা দেখা দেয়। চিকিৎসার পর তারা বর্তমানে সুস্থ।

অসুস্থ শিক্ষার্থীরা জানায়, সোমবার আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মাদবর আমাদের মাদ্রাসায় খিচুড়ি দেন। পরে মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের খিচুড়ি খেতে দেয়। খিচুড়ি খাওয়ার সময় গন্ধ আসলে মাদ্রাসার হুজুরদের বললে তারা জোর করে আমাদের খাওয়ায়। খাওয়ার পর থেকেই আমরা অসুস্থ হয়ে পড়ি।

মাদ্রাসার নায়েবে মুহতামীম (সহকারী অধ্যক্ষ) মুফতি বাহাউদ্দিন বলেন, ‘আশুলিয়া ইউনিয়ন পরিষদ থেকে এক ড্যাগ খিচুড়ি সোমবার সকাল ১০টার দিকে মাদ্রাসায় পাঠায়। যেগুলো বিজয় দিবসের আগের রাতে রান্না করা ছিল। পরে ৫০০ শিক্ষার্থীকে অল্প করে খেতে দেই, বেশিরভাগ ছাত্রই খায়নি। অনেকেই খাওয়ার পর বমি করছে। এরমধ্যে ছোট শিক্ষার্থী ১১ জন বেশি অসুস্থ হয়। ৯ জনকে এনাম মেডিকেলে ভর্তি করা হয়। বর্তমানে তারা সুস্থ এবং তারা সবাই মাদ্রাসায় ফিরেছে।’

তিনি জানান, ‘বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মাদবরকে জানিয়েছি। তিনি বলেছেন, ৪টি মাদ্রাসায় খিচুড়ি দিয়েছি কোনটায় সমস্যা হয় নি। আপনাদেরটায় সমস্যা কেন হলো।’

এ প্রসঙ্গে জানতে আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মাদবরের মুঠফোনে একাধিকবার ফোন করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

#এমএস

Related Articles

Leave a Reply

Close
Close