খেলাধুলাপ্রধান শিরোনাম

চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস

ঢাকা অর্থনীতি ডেস্কঃ আইপিএলের ফাইনালে চেন্নাইকে ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ানস।

উত্তেজনাপূর্ণ এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। ধোনি অবশ্য টস হেরে জানিয়ে দেন তিনি প্রথমে ফিল্ডিংই করতে চেয়েছিলেন। ফাইনালের জন্য দলে কোনও পরিবর্তন আনেনি চেন্নাই। অন্যদিকে মুম্বাই একটি মাত্র পরিবর্তন করেছিল দলে। জয়ন্ত যাদবের জায়গায় প্রথম দলে জায়গা দেওয়া হয়েছিল ম্যাকক্লেনাঘানকে।
শুরুটা ভালই করে দিয়েছিলেন মুম্বইয়ের দুই ওপেনার কুইন্টন ডে কক ও রোহিত শর্মা। কিন্তু প্রথমে ব্যাট নিয়ে যেটা ভেবেছিলেন রোহিত শর্মা সেটা হল না। দুই ওপেনার শক্ত ভিত তৈরি করে দিয়ে যেতে পারলেন না। ১৪ বলে ১৫ রান করে রোহিত ও ১৭ বলে ২৯ রান করে ডে কক ফিরে গেলেন প্যাভেলিয়নে। ৬ ওভারের মধ্যেই দু’জনকে ফেরালেন চেন্নাইয়ের শার্দূল ঠাকুর ও দীপক চাহার। দু’জনই ক্যাচ তুলে দিলেন এমএস ধোনিকে উইকেটের পিছনে। ১৭ বলে ১৫ রান করে ১২তম ওভারে আউট হন সূর্যকুমার যাদব। তাহিরের বলে বোল্ড হয়ে যান তিনি। পরের ওভারেই ফিরলেন ক্রুনাল পাণ্ড্যে। সাত বলে সাত রান করলেন তিনি।
আবারও তাহির। সূর্যকুমারের পর ফেরালেন ইশান কিষানকে। ২৬ বলে ২৩ রান করে রায়নাকে ক্যাচ দিয়ে আউট হলেন তিনি। ১৫ ওভারে মাত্র ১০০ রানে মুম্বইয়ের প্রথম পাঁচ ব্যাটসম্যান ফিরে গেলেন প্যাভেলিয়নে। হার্দিক পাণ্ড্যে ১৬, দীপক চাহার ০ ও ম্যাকক্লেনাঘান ০ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। ২০ ওভার শেষে মুম্বই ইন্ডিয়ান্স ১৪৯-৮।
চেন্নাই সুপার কিংসের হয়ে তিন উইকেট নেন দীপক চাহার তিন ও শার্দূল ঠাকুর ও ইমরান তাহির দুটো করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হল না চেন্নাই সুপার কিংসেরও। ওপেনার ফাফ দু প্লেসি ১৩ বলে ২৬ রান করে আউট হয়ে গেলেন। ১৪ বলে ৮ রান করে ফিরলেন সুরেশ রায়না ও এক রানে ফিরলেন অম্বাতি রায়ডু।
ধোনি আউট হতেই বড় ধাক্কা খেল চেন্নাই। দু’রান করে রান আউট হয়ে গেলে এমএস ধোনি। ডোয়েন ব্র্যাভো ১৫ রান করে আউট হয়ে গেলেন। একাই চেন্নাই ইনিংসকে টেনে নিয়ে গেলেন শেন ওয়াটসন। ৫৯ বলে ৮০ রান করে দুই বলে চার রান বাকি থাকতে আউট হলেন তিনি।
/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close