আশুলিয়াস্থানীয় সংবাদ

ছবি তুলে নম্বর সংগ্রহ করে তারা, আশুলিয়ায় বিকাশের প্রতারক আটক

আবদুল কাইয়ুম, নিজস্ব প্রতিবেদক: এলাকার কোন বিকাশ এজেন্ট দোকান টার্গেট করে, আর মাসের প্রথম দিকে সেই দোকানের বিকাশের লেনদেনের ছবি কৌশলে হাতিয়ে নেয়। সাথে সাথে প্রতারকে চক্রের অন্য প্রান্তে বসে থাকা সদস্যকে পাঠিয়ে দেয়। তারা আবার সেই নম্বরে ফোন করে বিকাশের লোক পরিচয় বা বলে ভুলে চলে গেছে টাকা। এমন নানা বাহানায় বিকাশের পিন (গোপন নম্বর) জেনে নেন। তারপর বিকাশের টাকা নিজের একাউন্টে নিয়ে নেয়। বিকাশের মাধ্যমে এমন প্রতারনাকারী দুই প্রতারককে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

বুধবার (০২ অক্টোবর) রাতে আশুলিয়ার মধ্য গাজীরচট এলাকা থেকে তাদের আটক করা হয়।

প্রতারকরা হলো-মাগুরা জেলার শ্রীপুর থানার মহেশপুর গ্রামের তমিজ উদ্দিনের ছেলে আসাদ ও মাগুরা জেলার শ্রীপুর থানার মহেশপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে মোমিন।
তারা দুইজনে বর্তমানে আশুলিয়ার নরসিংহপুরে ভাড়া বাসায় বসবাস করে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক(এস আই) সৈয়দ মেহেদি হাসান জানান, সহজ সরল সাধারণ জনগনকে টার্গেট করে বিকাশ এ্যাজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল মানুষের কাছ থেকে নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়। মুলত মাসের প্রথম দিকে।

আটককৃতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close