দেশজুড়ে

ডেঙ্গু প্রতিরোধে বিশেষ বরাদ্ধ ৫৩ কোটি টাকা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ডেঙ্গু প্রতিরোধে ঢাকার দুই সিটি করপোরেশন (ডিএসসিসি ও ডিএনসিসি), ঢাকার বাইরের সিটি করপোরেশনগুলো এবং সারাদেশের পৌরসভাগুলোর জন্য সর্বমোট ৫৩ কেটি টাকা বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে।

বুধবার (৭ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের (বিসিজেএফ) সঙ্গে মতবিনিময় সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে ঢাকার দুই সিটি করপোরেশনকে সাড়ে ৭ কোটি করে ১৫ কোটি টাকা এবং ঢাকার বাইরের সিটি করপোরেশনগুলোকে ৮ কোটি টাকা ও সারাদেশের পৌরসভাগুলোকে ৩০ কোটি টাকাসহ মোট ৫৩ কেটি টাকা বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছ।বরাদ্দকৃত অর্থ ডেঙ্গু প্রতিরোধের কাজে ব্যয় হবে।‘

ডেঙ্গু প্রতিরোধে সম্মিলতভাবে সবাই আন্তরিকভাবে কাজ করছে জানিয়ে মন্ত্রী আরও বলেন, ‘সাধারনত ডেঙ্গুর প্রাদুর্ভাব হয় মার্চ থেকে অক্টোবর পর্যন্ত। আমার মার্চ থেকে মেয়রদের সঙ্গে বৈঠক করেছি। উত্তরে সিটি করপোরশনকে ১৬০০ লোক নিয়োগের ব্যবস্থা করেছি। দক্ষিণেও তাদের চাহিদা অনুযায়ী লোক নিয়োগ দেওয়া হয়েছে। মশার কার্যকর ওষুধ ব্যহারের জন্য কমিটি হয়েছে, মশার পর্যাপ্ত ওষুধ মজুদ আছে এবং আমদানির ব্যবস্থাও করা হয়েছে।‘

এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।সংগঠনের সভাপতি কাউসার রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাসউদুল হক, দপ্তর সম্পাদক ইসমাঈল হোসাইন রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close