বিনোদন

তানজিন তিশার অপেশাদার আচরণের প্রতিবাদ জানালেন সাংবাদিকরা

ঢাকা অর্থনীতি ডেস্ক: অভিনেত্রী তানজিন তিশার সম্প্রতি অপেশাদার আচরণ ও বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিনোদন সাংবাদিকরা।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুর আড়াইটার পরে রাজধানীর কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে প্রতিবাদ সমাবেশ করেন। এই প্রতিবাদ সমাবেশে বিভিন্ন টেলিভিশন, পত্রিকা, অনলাইন পোর্টাল ও রেডিওতে নিয়োজিত বিনোদন বিভাগের সংবাদকর্মীরা অংশ নেন।

এ সময় সিনিয়র সাংবাদিক তানভীর তারেক বলেন, ‘তানজিন তিশার এমন অপেশাদার আচরণ মোটেই মেনে নেওয়া যায় না। সে যা করেছে তার জন্য তাকে ক্ষমা চাইতে হবে, অনুতপ্ত হতে হবে।’

প্রতিবাদ সমাবেশে এসে এ সময় টেলিভিশন এন্টারটেইনমেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেজাব) মুখপাত্র ও একাত্তর টেলিভিশনের সাংবাদিক বুলবুল আহমেদ জয় বলেন, ‘একজন সাংবাদিক কোনো তথ্য পেলে সেটি যাচাই-বাছাই করবেন এবং সেই তথ্যের সত্যতা জানতে চাইবেন সংশ্লিষ্ট শিল্পী-কুশলীদের কাছ থেকে। এটাই সাংবাদিকতার প্রথম সূত্র।

চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমও একই কাজ করেছেন। তিনি একটি তথ্য পেয়ে সেটি এসএমএস পাঠিয়ে তিশার কাছে জানতে চেয়েছেন। এরপর তিশা ফোন করে তামিমসহ সাংবাদিকদের একচেটিয়া হুমকি-ধমকি দিলেন। উড়িয়ে দেওয়ার কথা বলেন।

এমনকি পরে উল্টো তিশা ডিবি অফিসে গিয়ে তামিমের নামে সাইবার বুলিংয়ের অভিযোগ করেছেন।’
তিনি আরো বলেন, ‘তানজিন তিশা ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে আমরা তার সংবাদ প্রকাশ থেকে বিরত থাকব। পাশাপাশি তার বিরুদ্ধে পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।’

চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক নাজমুল আলম রানা বলেন, ‘তিশার যদি কোনো অভিযোগ থাকে তবে সে আমাদের জানাতে পারত। কিন্তু সেটা না করে সে হুমকি-ধমকি দিয়েছে।

পাশাপাশি ডিবি অফিসে গিয়ে অভিযোগ করেছে। আমি মনে করি তার এমন আচরণ অপেশাদার। সে যদি তার অপেশাদার আচরণের জন্য ক্ষমা প্রার্থনা না করে তবে আমরা যে যার জায়গা থেকে সাংবাদিকরা তার সংবাদ প্রকাশ থেকে বিরত থাকব।’
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর রাতে অসুস্থ হয়ে মধ্যরাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এই অভিনেত্রী। তখন খবর বের হয় প্রেমঘটিত কারণে আত্মহত্যার চেষ্টা করেছেন তিনি। যদিও এক দিনের মধ্যে সুস্থ হয়ে তিনি বাসায় ফেরেন। পরে ফেসবুক পোস্ট ও লাইভে এসে জানান, তিনি ফুড পয়জনিংয়ের কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তানজিন তিশা সর্বশেষ ২০ নভেম্বর ডিবি অফিসে গিয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ তোলেন চ্যানেল টোয়েন্টিফোরের সাংবাদিক মাজহারুল ইসলাম তামিমের বিরুদ্ধে। এর আগে তিশা সাংবাদিকদের ‘উড়িয়ে’ দেওয়ার হুমকি দেন, আবার সোশ্যাল হ্যান্ডলে এর জন্য ক্ষমাও প্রার্থনা করেন। যদিও সেই ক্ষমা চাওয়ার পোস্ট পরে মুছেও ফেলেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close