দেশজুড়ে

তিন বছর আগে মামাকে হত্যা অতঃপর দুই ভাগনে গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বরিশালে তিন বছর আগে মামাকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার পলাতক আসামি দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার সন্ধ্যা ৭টায় বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই’র বরিশালের পুলিশ সুপার হুমায়ুন কবির। গ্রেফতারকৃতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের কালেরকাঠী এলাকার ভুলু চৌকিদারের ছেলে আরিফ চৌকিদার এবং রাজিব ওরফে রাজু চৌকিদার। গ্রেফতারকৃতরা আপাং তালুকদার হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি। নিহত আপাং তালুকদার বাকেরগঞ্জ উপজেলা কবাই ইউনিয়নের আলী হোসেন তালুকদারের ছেলে। আসামিরা নিহতের সৎ ভাগনে।

পিবিআই’র বরিশালের পুলিশ সুপার হুমায়ুন কবির জানান, হত্যা মামলার বাদী কাজল রেখার ভাই নিহত আপাং তালুকদারের জমি-জমার ভোগ দখল নিয়ে বিরোধ ছিল গ্রেফতারকৃত আসামিদের সঙ্গে। ২০২০ সালের ২৬ মার্চ সকালে বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের কালেরকাঠী গ্রামে বিরোধপূর্ণ জমিতে আসামিরা রান্নাঘর উত্তোলনের চেষ্টা করলে তাতে আপাং তালুকদার ও তার স্ত্রী বাধা দেন। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে ঝগড়া বিবাদ ও মারামারি হয়। একপর্যায়ে আসামিদের লোহার শাবলের আঘাতে আপাং তালুকদার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখম হয়। মুমূর্ষু অবস্থায় আপাং তালুকদারকে চিকিৎসার জন্য প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সুপার আরো জানান, এ ঘটনায় নিহতের বড় বোন কাজল রেখা বাদী হয়ে মামলা দায়ের করেন। এ মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। তদন্তকালে পিবিআই জানতে পারে হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত আরিফ চৌকিদার এবং রাজিব ওরফে রাজু চৌকিদার দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার চট্টগ্রাম জেলার বাকলিয়া থানাধীন চাকতাই এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের শনিবার আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close