দেশজুড়ে

দলীয় হতাশা স্পষ্ট হচ্ছে বিএনপি নেতাদের বক্তব্যের মাধ্যমেই

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিএনপি নেতা-কর্মীদের মাঝে আশার বাণী ছাড়তে গিয়ে বিএনপি নেতারা হতাশা বিলি করছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দুর্বলতা ঢাকতে গিয়ে ভুলক্রমে ঢাক-ঢোল পিটিয়ে নিজেদের সাংগঠনিক দুর্বলতার কথা প্রকাশ করছেন বিএনপির নেতারা, এমনটাই মনে করছেন তারা।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে নাম প্রকাশে অনিচ্ছুক একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, বুধবার (২৯ মে) একটি অনুষ্ঠানে বিভক্তি দূর করার কথা বলতে গিয়ে মূলত বিভক্তি সৃষ্টির শঙ্কার কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেছেন, আমরা বিভক্তির চিন্তা করব না, আমরা কোনো বিভাজনের চিন্তা করব না। এই ধরণের কথা বলে আসলে সৃষ্ট ফাটলের বিষয়টিই স্পষ্ট করেছেন ফখরুল।

তিনি আরো বলেন, বিএনপির অন্ধকার রাজনৈতিক ভবিষ্যৎ অনুধাবন করে তৃণমূল নেতৃবৃন্দ দল থেকে দূরে সরে যাচ্ছেন। উপজেলা নির্বাচন বর্জন করায় তৃণমূল রাজনীতিতেও প্রতিনিধিত্ব হারিয়েছে বিএনপি। সব মিলিয়ে হতাশা ও বিভক্তি সৃষ্টি হয়েছে দলের অভ্যন্তরে। কারণ রাজনীতি বাদ দিয়ে কূটনীতি ও সমালোচনা নীতিতে মশগুল হয়েছেন বিএনপি নেতারা। তাই কোন রকমের আলো দেখতে পারছে না তৃণমূল। এসব বুঝতে পেরেই ভাঙ্গন রোধ করতে বার বার বক্তব্য দিয়ে দলের বিভক্তি সামনে তুলে ধরছেন নেতারা। যা অপরিপক্ব রাজনীতি ছাড়া কিছু নয়।

Related Articles

Leave a Reply

Close
Close