বিনোদন

দীপংকর দীপন অস্ট্রেলিয়ার গাড়িতে নিয়ে যাচ্ছেন পোড়ামন-২

নিজস্ব প্রতিবেদকঃ পশ্চিমা বিশ্বে ‘ড্রাইভ ইন মুভি শো’ বেশ জনপ্রিয় মাধ্যম। বিশাল মাঠের মধ্যে বড় পর্দায় ছবি দেখা, কিন্তু তা গাড়িতে বসে। টিকেট হয় গাড়ি প্রতি। গাড়ির মালিকরা কাজ শেষ করে গাড়ি নিয়ে চলে আসেন মাঠে। এ পদ্ধতিতে বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার ছবি চললেও বাংলা ছবি কখনো প্রর্দশিত হয়নি। রায়হান রাফি পরিচালিত ‘পোড়ামন ২’ দিয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে ঘটতে যাচ্ছে প্রথমবারের মতো বাংলা ছবির ‘ড্রাইভ ইন মুভি শো’।

আগামী ৮ আগস্ট সিডনীর ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এ আয়োজনটি করছে ‘বাংলা ড্রাইভ ইন মুভিস (বিডিএম)। ‘পোড়ামন ২’ দিয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করছে। এ যাত্রার অন্যতম উদ্যোক্তা হিসেবে রয়েছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপংকর সেনগুপ্ত দীপন।

আয়োজনটির টিকেট বিক্রি হবে ক্রেজী টিকেটসের মাধ্যমে। একটি টিকেটে একটি গাড়ী প্রবেশ করতে পারবে। সোমবার (২৭ জুলাই) বিকাল ৬টায় একটি অনলাইন প্রেস কনফারেন্সের মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়। এতে বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক সিয়াম আহমেদ, চিত্রনায়িকা পুজা চেরি এবং গায়ক ইমরান। এছাড়া এতে বিডিএমের উদ্যোক্তরাও উপস্থিত ছিলেন।

দীপংকর দীপন বলেন, আমি সব সময় বাংলা সিনেমার প্রচারে প্রসারে কাজ করে গেছি- তা সে আমার সিনেমা হোক বা না হোক। মধ্যপ্রাচ্যে ‘দেবী’ ও ‘পোড়ামন ২’ সিনেমার প্রদর্শনে যুক্ত ছিলাম আমি। বাংলা সিনেমার নতুন এই যাত্রায় আমি আমার সবটুকু দিয়ে সাহায্য করতে চেয়েছি, কারণ আমার কাছে আইডিয়াটা খুব অভিনব আর করোনার সময়ে খুব সময়োপযোগী মনে হয়েছে।

ওয়াহেদ সিদ্দিকী বলেন, আমাদের মনে ড্রাইভ ইন শো আইডিয়া ৪-৫ বছর আগে এলেও এ বছরের মার্চ মাস থেকে আমরা পুরোদমে কাজ শুরু করি। ১৭ মার্চ ফেয়ারফিল্ড কাউন্সিলে যোগাযোগ করি আমরা। ২৫ মে ভেন্যু ও সময় চুড়ান্ত করি। ১৫ জুন ড্রাইভ ইন শো অরগানাইজারদের সাথে যোগাযোগ করি। ৬ জুলাই ভেন্যু ভাড়া নেয়ার আবেদন করি এবং ১০ জুলাই ফি দিয়ে দেই এবং আমাদের ওয়েবসেইটের ডোমেইন কিনি। ছবির সিকিউরিটি এবং ভাল প্রজেকশন নিশ্চিত করার পর আমরা আগস্টে ৮ তারিখ দিনটি ঠিক করি।

বিডিএম প্রতিষ্ঠানটির তিনজন প্রতিষ্ঠাতা হলেন সিডনির আইটি বিশেষজ্ঞ ওয়াহেদ সিদ্দিকী, ফিনানশিয়াল প্ল্যানার আকাশ আহসান এবং বাংলাদেশের জনপ্রিয় পরিচালক দীপংকর দীপন।

বিডিএমের ওয়েব সাইট লিংকঃ bangladriveinmovies.com/

ফেসবুক পেইজের লিংকঃ https://www.facebook.com/bangladriveinmovies

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close