কৃষিধামরাইশিল্প-বানিজ্যস্থানীয় সংবাদ

ধামরাইয়ে ইটভাটার কারণে ক্ষতিগ্রস্থ ধান নিয়ে কৃষকের বিক্ষোভ

ধামরাই প্রতিবেদক: ধামরাইয়ে ইটের ভাটার চিমনি থেকে ছেড়ে দেয়া আগুনে পুড়ে যাওয়া ধানের ক্ষতিপূরণ চেয়ে স্থানীয় কৃষকরা বিক্ষোভ করেছেন।

রোববার ( ৮ মে) সকালে উপজেলার গাঙ্গুটিয়া ও কুশুরা ইউনিয়নের কয়েকটি গ্রামের কৃষক পুড়ে যাওয়া ধানের ছড়াসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে একটি মিছিল করেন। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) লিখিত অভিযোগ দেন।

ভক্তভোগী কৃষকদের দাবি, উপজেলার বৈংখতলা এলাকার নূর ব্রিকস, দুর্গাপুর গড়াইল এলাকার খান ব্রিকস, মদিনা ব্রিকস ও জালসা এলাকার রাহাত ব্রিকসের চিমনি থেকে আগুন ছেড়ে দেওয়ায় কয়েকটি গ্রামের মৌসুমি ইরিধান পুরোপুরি নষ্ট হয়ে গেছে। এতে শত শত কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন। এর প্রতিবাদ ও ক্ষতিপূরণের দাবিতে মিছিল করেন তারা।

এবিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, কয়েকজন ক্ষতিগ্রস্ত কৃষক এসে লিখিত অভিযোগ দিয়েছেন। তাদের অভিযোগ পাওয়ার পর উপজেলা কৃষি কর্মকর্তা কে দ্বায়িত্ব দেয়া হয়েছে এবিষয়ে তদন্তের জন্য৷

উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, ইউএনও মহোদয় আমাকে এবিষয়ে বলেছেন। আমি আজকে সেখানে গিয়েছিলাম। ধান আরো কয়েকদিন আগে নষ্ট হয়েছে সেখানে কিন্তু কৃষকরা আজকে জানিয়েছে। আগামীকাল আবার লোক পাঠানো হবে কত জন কৃষক এবং কত বিঘা জমির ধান নষ্ট হয়েছে তা জানার জন্য। দুই একদিন পর আরো বিস্তারিত জানাতে পারবো।

Related Articles

Leave a Reply

Close
Close