আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামসোনা ইউপিতে নবজাতকের বাড়ি পৌছে যাবে জন্মনিবন্ধন, সাথে উপহার

আবদুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধনের নবজাতকের বাড়ি পৌছে যাবে সনদ। সঙ্গে থাকবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপহার। জন্ম নিবন্ধনে আগ্রহী করে তুলতে ঢাকার সাভার উপজেলাধীন আশুলিয়া থানার স্বনির্ভর ধামসোনা ইউনিয়নে এমন ব্যতিক্রমী উদ্যোগের কথা জানালেন ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে ধামসোনা ইউনিয়ন পরিষদে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় এ ঘোষণা দেন তিনি।

এ দিবস উদযাপন উপলক্ষ্যে ৪৫ দিনের মধ্যে যারা জন্মনিবন্ধন করেছেন এমন ১৪ শিশু ও শিশুর মায়েদের হাতে জন্মসনদ ও উপহার তুলে দেয়া হয়।

এসময় আলোচনা সভার সভাপতি ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, এরপর থেকে যারা জন্ম নিবন্ধন ৪৫ দিনের মধ্যে করবেন তাদের ইউনিয়ন পরিষদেও আসতে হবেনা। নিবন্ধনের আবেদন করার পর স্থানীয় ইউপি সদস্যদের মাধ্যমে নবজাতকের পরিবারের কাছে উপহার ও জন্ম নিবন্ধন সনদ পৌছে দেয়া হবে।

ফুলের তোড়া ও উপহার পেয়ে উচ্ছাস প্রকাশ করে উপস্থিত অভিভাবকগণ। উপহার হিসেবে শিশুদের বালিশ ও আনুষঙ্গিক শয়ন সামগ্রী বিতরণ করা হয়। এমন পদক্ষেপকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন উপস্থিত গণমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে দূর্ঘটনার শিকার দুস্থ এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অসহায় ৩ জনের মাঝে ১০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়নের ইউপি সচিবসহ ৯ নং ওয়ার্ডের শফি উদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের সদস্যগণ।

Related Articles

Leave a Reply

Close
Close