কৃষিশিল্প-বানিজ্য

চাঁদপুরে চাল নিয়ে কার্গো উধাও!

ঢাকা অর্থনীতি ডেস্ক: চাঁদপুরে চাল ব্যবসায়ীদের ১০৫ টন চাল নিয়ে একটি কার্গো উধাও হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোরে চাঁদপুরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজারের ডাকাতিয়া নদীর ভূঁইয়ার ঘাটে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মফিজ হাজীসহ বেশ কয়েকজন ব্যবসায়ী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

এ ঘটনায় চাল আমদানীকারী ব্যবসায়ীরা বুধবার (২৯ এপ্রিল) সকালে চাঁদপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। চাল বোঝাই উধাও হওয়া কার্গো উদ্ধারের জন্য অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ক্ষতিগ্রস্থ চাল ব্যবসায়ীরা জানান, চাঁদপুরের পুরাণবাজারের পরেশ মালাকার, মফিজ হাজী, শম্ভু সাহা, আনিছ বেপারী, মক্কা ট্রেডার্সসহ আরও কয়েকজন চাল ব্যবসায়ী পাবনা জেলার নগরবাড়ি ঘাট থেকে ২হাজার ১শ’ বস্তা চাল আমদানি করে। প্রতি বস্তায় ৫০ কেজি করে চাল ছিল। আমনাদীকৃত চাল জনৈক মিলন মাঝির কার্গোতে করে চাঁদপুরের পুরাণবাজার ঘাটে আসে সোমবার। সেদিন কিছু চাল ব্যবায়ীদের গোডাউনে উঠানো হয়। এরপরে মঙ্গলবার ভোররাতে ব্যবসায়ীদের না জানিয়ে কার্গোটি রাতের অন্ধকারে ঘাট থেকে উধাও হয়ে যায়। মঙ্গলবার সকালে ঘাটে চালভর্তি কার্গোটি দেখতে না পেয়ে ব্যবসায়ীরা ঘাটের আশপাশে খুঁজতে থাকে। কিন্তু কোথাও কার্গোর সন্ধান পাওয়া যায়নি। পরে পুলিশকে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম উদ্দিন বলেন, ১০৫ টন চালসহ একটি কার্গো উধাও হয়ে যাওয়ার বিষয়টি আমরা শুনেছি। এ ব্যাপারে ৫-৬ জন ব্যবসায়ী বুধবার সকালে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। কার্গোর সন্ধানের জন্য ইতমধ্যে পুলিশ কাজ শুরু করেছে।

Related Articles

Leave a Reply

Close
Close