ভ্রমন

পর্যটকদের ভিড় বাড়ছে পার্বত্য জেলা রাঙামাটিতে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ প্রতিবছরের ন্যায় এবারও শীতের মৌসুমে হ্রদ পাহাড়ের শহর রাঙামাটিতে ছুটে এসেছেন শত শত পর্যটক। নগরজীবনের ক্লান্তি দূর করতে পাহাড়ি এই জনপদে ভিড় করা এসব পর্যটক রাঙামাটির অপার সৌন্দর্যে মুগ্ধ। পর্যটনের ঝুলন্ত সেতু, পলওয়ে পার্ক, আরণ্যক, সুবলং ঝর্ণা, সাজেকসহ সর্বত্রই এখন ভ্রমণ পিপাসুদের সরব উপস্থিতি।

এক ছোট্ট শিশু জানায়, পরীক্ষা শেষ বাবা-মায়ের সাথে ঘুরতে আসছি, এখানে এসে অনেক ভালো লাগছে।

আরেক পর্যটক বলেন, রাঙামাটিতে দেখার মতো অনেক জিনিস রয়েছে। এখানে না আসলে বুঝতেই পারতাম না যে এখানে এতো সৌন্দর্য লুকিয়ে আছে।

পর্যটকদের আবাসনের ব্যবস্থা করতে হিমসিম খাচ্ছেন হোটেল ব্যবসায়ীরা।

এক হোটেল ব্যবসায়ী বলেন, প্রত্যাশা অনুযায়ী পর্যটক অনেক ভালো আছে, আশা করছি আগামী জানুয়ারি ও ফেব্রুয়ারিতে এই ধারাবাহিকতা বজায় থাকবে। আরেক হোটেল ব্যবসায়ী বলেন, বিগত তিন বছরের তুলনায় এ বছর এখানে পর্যটকের চাপ অনেক বেশি পাচ্ছি। যে পরিমাণে পর্যটক আসছে, সেই অনুপাতে হোটেলে রুম দিতে গিয়ে হিমসিম খাচ্ছি।

১৬ ডিসেম্বরের পর থেকে পর্যটকদের আগমন বেড়েছে কাপ্তাই হ্রদে, জানালেন রাঙামাটি পর্যটন বোট ঘাট ইজারাদার রমজান আলী।

তিনি বলেন, আমাদের নৌ-যান ঘাট থেকে প্রতিদিন ৪০ থেকে ৬০ টি বোট যাত্রী নিয়ে ছেড়ে যাচ্ছে। এবং রাঙামাটিও আরও অনন্য ঘাট থেকে নৌযান ছেড়ে যাচ্ছে পর্যটক নিয়ে।

রাঙামাটি ভ্রমণে নিরাপত্তা নিয়ে কোন শঙ্কা নেই জানান রাঙামাটি জোন ট্যুরিস্ট পুলিশে পুলিশ পরিদর্শক মাকসুদ আহাম্মদ।

তিনি বলেন, ঝুলন্ত ব্রিজ এলাকায় একটি হেল্প ডেস্ক স্থাপন করেছি। কাপ্তাই লেক এলাকার স্পিড বোট দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। পর্যটকদের দর্শনীয় সবগুলো এলাকায় আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

রাঙামটিতে প্রতিবছর পাঁচ লক্ষ পর্যটকের আগমন ঘটে। এর মধ্যে প্রায় তিন লক্ষাধিক পর্যটক শীত মৌসুমে ভ্রমণ করেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close